চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

বগি রাজনীতি নিষিদ্ধ: এবার গ্রুপ প্রচারণার পোস্টার লাগালেও ব্যবস্থা

  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বগি ভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে বেশ কয়েকবছর আগে। এর ফলে শাটলট্রেনের বগিতে রাজনীতি বন্ধ হলেও বগি ভিত্তিক গড়ে ওঠা গ্রুপগুলো এখনো সক্রিয় রয়েছে। সম্প্রতি ভর্তি পরীক্ষাকে ঘিরে আবারও বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ পয়েন্টসহ বিভিন্ন হল ও একাডেমিক ভবনে চিকা মারতে দেখা গেছে গ্রুপগুলোকে।

বিষয়টি দৃষ্টিগোচর হওয়ায় বগির রাজনীতি নিয়ে কঠোর অবস্থানে গিয়েছে সংগঠনটির কেন্দ্রীয় নেতারা। বগির রাজনীতির পাশাপাশি এবার চিকা ও পোস্টার লাগানোতেও নিষেধাজ্ঞা আরোপ করেছে সংগঠনটির কেন্দ্রীয় দপ্তর।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নির্দেশক্রমে দপ্তর সম্পাদক মো. আহসান হাবিব স্বাক্ষরিত এক বিবৃতিতে বগির নামে চিকা, পোস্টার লাগালেও ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের শাটল ট্রেনের বগি ভিত্তিক রাজনীতি নিষিদ্ধ থাকায় বিভিন্ন বগির নামে চিকামারা, টি-শার্ট, প্ল্যাকার্ড, স্লোগান সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হলো। এবং শাখা ছাত্রলীগের কোনো নেতা-কর্মী এ আদেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে চবি শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, যেহেতু কেন্দ্র থেকে নিষিদ্ধ করা হয়েছে। কাজেই আজকের পর থেকে যারা এসব করবে তাদের বিরুদ্ধে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ব্যবস্থা গ্রহণ করবে। এমনকি তাদেরকে রাজনীতি থেকেও নিষিদ্ধকরণের কথা জানান তিনি। তবে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে যেসব চিকা মারা হয়েছে, সেগুলো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মুছে দিবেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ