চবি শিক্ষার্থীকে প্রাণনাশের হুমকি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মহসিন কটেজের মালিক মোহাম্মদ শরীফুল ইসলামের বিরুদ্ধে শিক্ষার্থীদের প্রাণাশের হুমকি প্রদানের অভিযোগ উঠেছে। একই সাথে প্রশাসনের কর্মচারী বলে শিক্ষার্থীদের সার্টিফিকেট আটকানোরও হুমকি দিয়েছেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

জানা যায়, সোমবার (২১ অক্টোবর) রাত ১২টার দিকে কয়েকজন শিক্ষার্থীকে আগামী মাসে কটেজ ছেড়ে দিতে মুঠোফোনে এই হুমকি দেন তিনি।

অভিযুক্ত শরীফুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী বলে জানা গেছে। শিক্ষার্থীদের অভিযোগ, সম্প্রতি কটেজের পানি ও বিদ্যুৎ সমস্যা দেখা দিলে তারা তা নিরসন করার অনুরোধ করেন। কিন্তু কটেজ মালিক শরীফুল উল্টো শিক্ষার্থীদের ভালো না লাগলে কটেজ ছেড়ে চলে যেতে বলে। এসব বিষয়ে প্রতিবাদ করলে মেসে বসবাসরত শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার করেন শরীফ।

এ বিষয়ে জানতে চাইলে মুঠোফোনে হুমকির শিকার ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষার্থী আরজু মিয়া বলেন, গতকাল রাত ১২ টার দিকে আমার মুঠোফোনে এই নম্বর (০১৭৩৫৭৯৭৩২৮) থেকে কল করে অশালীন ভাষায় গালিগালাজ করতে থাকেন অজ্ঞাত একজন। এসময় ওই ব্যক্তির পরিচয় জানতে চাইলে অপর প্রান্ত থেকে কটেজ না ছাড়লে হাত-পা ভেঙে দেওয়ার হুমকি দেন। শুধু আমাকে নয় গতকাল রাতে আরো কয়েকজনকে ওই নাম্বার থেকে হুমকি দেওয়া হয়।

কটেজের আরও এক শিক্ষার্থী গণিত বিভাগের মুশফিক রাহাত বলেন, আগামী মাসে বিশ্ববিদ্যালয়ের প্রায় প্রতিটি বিভাগে পরীক্ষা শুরু হবে। এমতাবস্থায় কটেজ ছেড়ে দিলে ভোগান্তিতে পড়তে হবে আমাদের। এদিকে কটেজ ছেড়ে দিতে হুমকি দিচ্ছে কটেজ মালিক। এছাড়া আমাদের সার্টিফিকেটও সমস্যা করবে বলে তিনি হুমকি দেন। কটেজ মালিকের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান তিনি।

অভিযুক্ত মোহাম্মদ শরীফুল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, আমার কটেজে অনেক সমস্যা আছে। তাছাড়া সব সমস্যা সমাধান করতে যেই টাকার প্রয়োজন, সেটা আমার কাছে নেই এখন। তাই আমি তাদেরকে চলে যেতে বলেছি। যেহেতু তারা টাকা দিয়ে থাকছে, তাই তাদের উপর অবিচার হচ্ছে। কিন্তু তাদেরকে চলে যেতে বলায় তারা আমার সাথে অশোভন আচরণ করেছে।


সর্বশেষ সংবাদ