ক্লাসরুম সংকট সমাধানে বিক্ষোভ বশেমুরবিপ্রবিতে (ভিডিও)

ক্লাসরুমের দাবিতে আন্দোলন করছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইতিহাস বিভাগ এবং শেখ হাসিনা আইটি ইনিস্টিউটের শিক্ষার্থীরা।

আজ রবিবার দুপুর ১টা থেকে প্রশাসনিক ভবনের সামনে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা জানান, তারা দীর্ঘদিন যাবৎ ক্লাসরুমের সংকটে ভুগছে। তাদের ৩৩৪ জন শিক্ষার্থীর জন্য মাত্র দুটি ক্লাসরুম রয়েছে। এর মধ্যে একটি টিনশেড বিল্ডিংয়ে অবস্থিত আর অপরটি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাথে শেয়ার করে ব্যবহার করতে হয়। আজ তারা ক্লাস করতে গেলে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ তাদের ক্লাসরুম থেকে বের করে দেয়। তারা এই সমস্যার স্থায়ী সমাধান চান এবং একারণেই আন্দোলনে নেমেছেন।

শেখ হাসিনা আইটি ইনিস্টিউটের শিক্ষার্থীরা জানান, তারা বশেমুরবিপ্রবির শিক্ষার্থী হলেও তাদের মাদারীপুরের শিবচরের একটা কলেজে ভাড়াকৃত ক্লাসরুমে ক্লাস করতে হয় যেখানে নূন্যতম কোনো সুযোগ সুবিধা নেই। তারা সকল সুযোগ সুবিধার নিশ্চয়তা চান অন্যথায় গোপালগঞ্জের মূল ক্যাম্পাসে ফিরিয়ে আনার দাবি জানান।

এদিকে দুপুর আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান। তিনি জানান, ‘বর্তমান প্রশাসন শিক্ষার্থীদের প্রতি অত্যন্ত আন্তরিক এবং দ্রুত সময়ের মধ্যেই সকল সমস্যার সমাধান করবে।’

উল্লেখ্য, ২০১৫ সালে বিশ্ববিদ্যালয়টির সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন দায়িত্ব গ্রহনের পর কোনোরকম সুযোগ সুবিধা নিশ্চিত না করেই মাত্র চার বছরে নতুন ২০ টি বিভাগসহ ২ টি ইনিস্টিউট চালু করেন। গত ৩০ সেপ্টেম্বর আর্থিক দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগে শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে পদত্যাগ করতে বাধ্য হন এই উপাচার্য। পরবর্তীতে গত ৭ অক্টোবর শিক্ষা মন্ত্রণালয় কর্তমক প্রফেসর ড. মোঃ শাহজাহানকে চলতি উপাচার্য হিসেবে দায়িত্ব পালনের নির্দেশ প্রদান করা হয়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ