নোবিপ্রবি’র ভর্তি পরীক্ষায় আসনপ্রতি লড়বে ৫১ জন

  © টিডিসি ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০১৯-২০ সেশনের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বে ৫১ জন ভর্তিচ্ছু। এক হাজার ৩৫৫ আসনের বিপরীতে আবেদন পড়ে ৬৮ হাজার ৭৪৩ টি।

বিশ্ববিদ্যালয় ভর্তি ওয়েবসাইট সূত্রে জানা যায়, ২০১৯-২০ শিক্ষাবর্ষে সকল ইউনিটে মেধাতালিকা অনুযায়ী মোট এক হাজার ২৮৫ জন শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে। বিভিন্ন কোটায় মোট ভর্তি নেওয়া হবে ৭০ জন শিক্ষার্থী। সুতরাং কোটায় নির্ধারিত আসনসহ মোট
এক হাজার ৩৫৫ জন শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে।

আবেদনের বিষয়ে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্র. মো. মোমিনুল হক দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, গতকাল শেষ সময় পর্যন্ত আবেদন করে সর্বমোট ৬৮ হাজার ৭৪৩ জন শিক্ষার্থী। সে অনুযায়ী নির্ধারিত আসনের বিপরীতে এবারের পরীক্ষায় অংশগ্রহণ করবে প্রায় ৫১ জন।

এতে ইন্জিনিয়ারিং অনুষদ বিত্তিক ‘এ’ ইউনিটে ২৮৮ টি আসনের বিপরীতে অংশ নিবে ২০ হাজার ৩০৪ জন, বিজ্ঞান অনুষদ ভিত্তিক ‘বি’ ইউনিটে ১৬২ টি আসনের বিপরীতে অংশ নিবে ১৭ হাজার ৫৩২ জন এবং একই অনুষদের ‘সি’ ইউনিটে ২২৪ আসনের বিপরীতে আবেদন পড়ে আট হাজার ২৪৮ টি।

এছাড়া নিজ গ্রুপ পরিবর্তন করে অন্য গ্রুপে ভর্তি হওয়ার জন্য ‘ডি’ ইউনিটে ৩৫৮ আসনের বিপরীতে আবেদন করে ১৪ হাজার ২৪২ জন শিক্ষার্থী। সমাজবিজ্ঞান অনুষদ ভিত্তিক ‘ই’ ইউনিটে ১৫৩ আসনের বিপরীতে আবেদন করে চার হাজার ৬৯৯ জন এবং ব্যবসা অনুষদ ভিত্তিক ‘এফ’ ইউনিটে ১০০ আসনে আবেদন পড়ে তিন হাজার ৭১৮ টি।

উল্লেখ্য, আগামী ১ ও ২ নভেম্বর নোবিপ্রবি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে ১ম দিন অনুষ্ঠিত হবে ‘এ’ ও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। এছাড়া ‘সি’, ‘ডি’, ‘ই’ ও ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২য় দিন।

ভর্তি পরীক্ষার যে কোন তথ্য nstu.admission.online ওয়েব সাইট থেকে জানা যাবে।


সর্বশেষ সংবাদ