মূলত যুবলীগের জন্য ভিসি পদ ‘সেক্রেফাইস’ করতে চেয়েছি

  © টিডিসি ফটো

মূলত যুবলীগের জন্যই ভিসি পদ সেক্রিফাইস করতে চেয়েছেন বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

টেলিভেশনে দেয়া ভাইরাল বক্তব্যের বিষয়ে উপাচার্যের প্রতিক্রিয়া জানতে চাইলে শুক্রবার (১৮ অক্টোবর) রাতে দ্য ডেইলি ক্যাম্পাসকে তিনি এমন কথা বলেন। 

এ সময় জবি উপাচার্য বলেন, উপস্থাপক বললো আপনি তো যুবলীগের এক নম্বর সহসভাপতি। এভাবে যখন শুরু করলো তখন বললাম, হ্যাঁ আমি এখনো এক নম্বর সহসভাপতি আছি কারণ আমি পদত্যাগও করিনি আর আমাকে অব্যাহতিও দেয়নি। কিন্তু আমি ভািইস চ্যান্সেলর হওয়ার পরে আর এটার কোনো কর্মকাণ্ডে অংশগ্রহণ করিনি। কারণ ভাইস চ্যান্সেলর আর যুবলীগের প্রেসিডেন্ট, মেম্বার চেয়ারম্যান হওয়া এটা এক সাথে করা যায় না।

তিনি বলেন, তবে আমাকে যদি বলা হয় যে যুবলীগের চেয়ারম্যানশিপ নিতে হবে সেক্ষেত্রে আমি ভাইস চ্যান্সেলরশিপ ছেড়ে ওটা নিতে রাজি আছি। কারণ এটা প্রিয় একটি সংগঠন এটা বদনামের মধ্যে পড়ে গেছে। এটাকে পুনরুদ্ধার, মান সম্মান বাঁচানোর জন্য যদি আমাকে সেক্রিফাইস করতে হয়, ইন দ্যাট কেইস আমি ভাইস চ্যান্সেলর পদটা ছেড়ে দিয়ে যুবলীগের দায়িত্ব নিব। যদি মাননীয় প্রধানমন্ত্রী আমাকে সে দায়িত্ব দেয়। এটা বলছি।

অধ্যাপক মীজানুর রহমান বলেন, আমার নিজে থেকে যে যুবলীগ করার ইচ্ছে নিয়ে তা বলেছি এরকম না। জিনিসটা ওই ভাবে প্রসঙ্গক্রমে আসছে। যদি যুবলীগের দায়িত্ব নিতে বলা হয় তবে আমি ভাইস চ্যান্সেলর এবং যুবলীগের চেয়ারম্যান এক সঙ্গে তো থাকবো না। আমি তখন ভাইস চ্যান্সেলর পদটা ছেড়ে দিব।

আসলে কি মিন করে এমন কথা বলা হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মিন করার তো কিছু নাই। আমকে প্রশ্ন করা হয়েছে তখন আমি এর জবাব দিয়েছি। পদাধিকার বলে যখন চেয়ারম্যান থাকে না প্রথম ভাইস চেয়ারম্যান যে থাকেন সে অনেক সময় দায়িত্ব পায়। সে হিসেবে অনেক মিডিয়া থেকে আমাকে প্রশ্ন করা হয়েছে যে স্যার আপনি তো প্রেসিডিয়ামের এক নম্বর সহ সভাপতি আপনার অবস্থান কি? আপনি যাচ্ছেন না কেন?

ভিসি বলেন, আমি তো প্রেসিডিয়ামের কোনো সভায় সভায় যাইনা। আগামী রোববার প্রেসিডিয়মের সভা হবে রোববার গণভবনে আমি সেখানেও যাব না। যেতে হলে আমাকে বলতে হবে যে আপনাকে যুবলীগের দায়িত্ব নিতে হবে তখন আমি ভাইস চ্যান্সেলরশিপটা ছেড়েই যাব।

এর আগে একটি বেসরকারি টেলিভিশনের ‘টক শো’তে উপাচার্য  পদ ছেড়ে যুবলীগের দায়িত্ব নিতে রাজি আছেন বলে জানান জবি উপাচার্য ড. মীজানুর রহমান।

বৃহস্পতিবার রাত ১১টায় ওই টক শোটি প্রচারিত হয়। আজ শুক্রবার দুপুর পৌনে ১টায় নিজের ফেসবুক পেজে ওই টক শোর ভিডিওটি শেয়ার দেন তিনি। ওই ‘টক শো’তে যুবলীগ প্রসঙ্গটি আলোচনায় আসে। এ সময় তিনি বলেন,  ‘আমাকে যদি বলা হয়, আপনি যুবলীগের দায়িত্ব নিতে পারবেন কি না? তবে আমি সঙ্গে সঙ্গে উপাচার্য বা চাকরি ছেড়ে দেব এবং যুবলীগের দায়িত্ব নেব।’


সর্বশেষ সংবাদ