ছিনতাইকারীর ছুরিকাঘাতে রক্তাক্ত রাবি ছাত্র, ক্যাম্পাসে উত্তেজনা

আহত শিক্ষার্থী ফিরোজ আনাম
আহত শিক্ষার্থী ফিরোজ আনাম  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এক ছাত্র ছিনতাইকারীর ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন। শুক্রবার (১৮ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান মাঠ এলাকায় এই ঘটনা ঘটে। ওই ছাত্রকে ঘটনাস্থল থেকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে এ ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পাসে উত্তেজনা দেখা দিয়েছে।

এ ঘটনায় ভুক্তভোগী অর্থনীতি বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী ফিরোজ আনাম। সে বিশ্ববিদ্যালয়ের অনাবাসিক ছাত্র।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে ফিরোজ আনামকে কিছু দুর্বৃত্ত হাতুড়ি দিয়ে মাথায়, বুকে, কাঁধে আঘাত শুরু করে। পরে ছুরি দিয়ে পায়ের রগ ও মাথায় আঘাত করে তারা। তার মাথা দিয়ে প্রচুর রক্তক্ষরণ হচ্ছে।

এ ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের মেইন গেট সংলগ্ন একালায় সড়ক অবরোধ করে অবস্থান নিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। ধীরে ধীরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলগুলো থেকে শিক্ষার্থীরা এসে আন্দোলনে একাত্মতা প্রকাশ করছেন। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এম লুৎফর রহমান এসে আন্দোলনকারীদের সরে যাওয়ার অনুরোধ করলে তারা সরতে অস্বীকৃতি জানান। তারা ফিরোজ আনামের ঘাতকদের বিচার দাবি করেছেন।

শিক্ষার্থীদের দাবি, ‘এটা সম্পূর্ণভাবে প্রশাসনের ব্যর্থতার ফসল। বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদাসীনতার কারণে ক্যাম্পাসে ছিনতাইকারী বহিরাগতের হামলার শিকার হয়ে হচ্ছে শিক্ষার্থীরা। নিজের ক্যাম্পাসেই তারা নিরাপদ হতে পারছে না। এসময় তারা ব্যর্থ প্রশাসনের পদত্যাগ দাবি করেছেন।

আন্দোলনরত চারুকলা অনুষদের এক শিক্ষার্থী বলেন, এরআগেও বিশ্ববিদ্যালয় একালয় এ ধরণের সন্ত্রাসী কর্মকান্ড হয়েছে। স্থানীয় কিছু সংঘবদ্ধ তালিকাভুক্ত চিহ্নিত সন্ত্রাসী এ ধরণের কার্মকান্ডগুলো ঘটাচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে তাদের তালিকা থাকার পরেও তারা সন্ত্রাস দমনে প্রশাসনিকভাবে কোন পদক্ষেপ নেয়নি। তার ফলাফল ফিরোজ আনাম আজ ঘাতকের হাতে রক্তাক্ত হয়েছে।

সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের অবস্থান

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, সর্বস্তরের গোয়েন্দা সংস্থা ও পুলিশ প্রশাসন ইতোমধ্যে অপরাধীদের ধরতে কাজ শুরু করছে। আশাকরি দ্রুত অপরাধীদের ধরতে সক্ষম হবো।


সর্বশেষ সংবাদ