জবির বিজ্ঞান শাখার ফলাফল প্রকাশ

  © টিডিসি ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ইউনিট-১ (বিজ্ঞান ও লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদ) শাখা’র ফলাফল প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আক্টোবর) রাত ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.jnu.ac.bd) বিজ্ঞান শাখার ফলাফল প্রকাশ করা হয়। ইউনিট- ১’র ভর্তি পরীক্ষা কমিটির সমন্বয়কারী অধ্যাপক ড. পেয়ার আহম্মেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

এ বছরে বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষার এক হাজার ১৫৫ টি আসনের বিপরীতে অংশগ্রহণকারী ২১ হাজার ৪৭১ (বৈধ পরীক্ষার্থী) জন পরীক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে।

এর মধ্যে ১১৫৫ জনকে মেধা ও পছন্দক্রম অনুযায়ী বিষয় প্রদান করা হয়েছে যারা সরাসরি প্রাপ্ত বিভাগে ভর্তি হতে পারবে।

এ বছরই প্রথমবারের মত, অংশগ্রহণকারী সকল পরীক্ষার্থীর মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। মেধাতালিকা থেকে আসন সংখ্যা শূন্য থাকা সাপেক্ষে ভর্তির সুযোগ পাবে পরীক্ষার্থীরা। ফলাফল ও ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.jnu.ac.bd এবং admission.jnu.info-তে পাওয়া যাবে।

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর ইউনিট-১ বিজ্ঞান শাখা'র ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিগত বছরের ন্যায় এবছরও জবিতে লিখিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে । দুটি শিফটে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। জোড় রোলধারী শিক্ষার্থীরা ১ম শিফট ( ১০টা থেকে সাড়ে ১১টা) এবং বিজোড় রোলধারী শিক্ষার্থীরা ২য় শিফটে ( ৩টা থেকে সাড়ে ৪টা) অংশগ্রহণ করে।


সর্বশেষ সংবাদ