ববি বাসের সাথে সংঘর্ষে নিহতদের আত্মার মাগফিরাতে দোয়া

বরিশাল বিশ্ববিদ্যালয় ( ববি) শিক্ষার্থী বহনকারী বিআরটিসি ডাবল ডেকারের সাথে মাহিন্দ্রের সংঘর্ষে নিহত ব্যক্তিদের আত্মার মাগফিরাত কামনা ও আহত ব্যক্তিদের দ্রুত আরোগ্য লাভের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দোয়ার মাহফিল আয়োজন করেছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী মসজিদে বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত হাফেজগণ কোরআন খতম করেন এবং বাদ যোহর দোয়ার আয়োজন করেন।

এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মসজিদের ইমাম ফয়জুল্লাহসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। এসময় সকলের জন্য নিরাপদ সড়ক এবং বিশ্ববিদ্যালয়ের চলমান সমস্যা সমাধানের জন্যও দোয়া করা হয়।

দোয়ার মাহফিল সম্পূর্কে রাষ্ট্র বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আবু বকর সিদ্দিক শোয়েব বলেন, ‘গতকাল বিশ্ববিদ্যালয় বাসের সাথে ঘটা দূর্ঘটনার কারণ হিসেবে উপস্থিত সবাই মাহিন্দ্র চালকের ভুলকে দায়ী করছেন। যারা মারা গেছেন তাঁদের তো আর ফিরে পাওয়া যাবে না। তাঁদের আত্মার মাগফিরাত কামনায় আমরা দোয়া করতে পারি। তাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে আমাদের মানবিক দায়বদ্ধতা রয়েছে। তাই আজকে আমরা শিক্ষার্থীরা এ দোয়ার মাহফিল আয়োজন করেছি।’

আইন বিভাগের শিক্ষার্থী আসাদুল্লাহ সিদ্দিকী বলেন, ‘ট্রাফিক পুলিশসহ সকলকে আরো বেশি সতর্ক হতে হবে এবং যারা এ দুর্ঘটনায় দায়ী তাদের আইনের আওতায় আনতে হবে। ’ দোয়া পরিচালনা করেন কম্পিউটার সাইন্স বিভাগের শিক্ষার্থী হাফেজ সুলাইমান।

উল্লেখ্য, মঙ্গলবার বিআরটিসি থেকে লিজ নেওয়া বরিশাল বিশ্ববিদ্যালয়ের একটি ডাবল ডেকার বাসের সাথে সংঘর্ষে এক নারী সহ দুইজন নিহত ও ৪ জন আহত হয়েছেন। আহত ব্যক্তিরা বর্তমানে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ