বশেমুরবিপ্রবির সেই হুমায়ুন কবিরসহ ছয় সহকারী প্রক্টর নিয়োগ

হুমায়ুন কবির
হুমায়ুন কবির

আবারো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ দেয়া হয়েছে সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক হুমায়ুন কবিরকে। এর আগে গত ২১ সেপ্টেম্বর বশেমুরবিপ্রবির সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে পদত্যাগ করেছিলেন তিনি।

আজ একটি অফিস আদেশের মাধ্যমে হুমায়ুন কবিরসহ ছয়জনকে সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ দেয়া হয়। নিয়োগপ্রাপ্ত অপর পাঁচজন হলেন, আইন বিভাগের সহকারী অধ্যাপক মানসুরা খানম, কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ নেসারুল হক, রসায়ন বিভাগের প্রভাষক নাসিরুদ্দিন, ইলেকট্রনিকাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক চয়ন মন্ডল এবং সিএসই বিভাগের প্রভাষক এসএম মেহেদী হাসান।

এ বিষয়ে হুমায়ুন কবির দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, "বিগত প্রক্টরিয়াল টিমের সময়ে শিক্ষার্থীদের ওপর হামলা হয় এবং এরসাথে তৎকালীন প্রশাসনও যুক্ত ছিলো যেকারণে আমি পদত্যাগ করি। বর্তমান প্রশাসন আমাকে পুনরায় সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ দেয়ায় আমি আনন্দিত। আমি এই প্রশাসনের প্রতি আস্থাশীল তারা অতীতের মত শিক্ষার্থীবিরোধী কর্মকান্ড করবেনা"

এদিকে হুমায়ুন কবির সহকারী প্রক্টর হওয়ায় আনন্দিত শিক্ষার্থীরা। আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থী ফিরোজ দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, "আন্দোলনের সময় স্যার নিজের জীবমের ঝুঁকি নিয়ে আমাদের পাশে ছিলেন। তিনি সহকারী প্রক্টর হওয়ায় আমি অত্যন্ত আনন্দিত"

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা হামলার শিকার হয়। এসময় তিনজন সাংবাদিকসহ প্রায় ৫০ শিক্ষার্থী আহত হয়। ওইসময় হুমায়ুন কবির পদত্যাগ করেন এবং জানিয়েছিলেন খোন্দকার নাসিরউদ্দিন নির্দেশেই শিক্ষার্থীদের ওপর হামলা হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ