চবি কর্মকর্তাদের পদোন্নতিতে বাধা দুদকের নিষেধাজ্ঞা!

সংবাদ সম্মেলনে দাবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অফিসারদের পদোন্নতি দীর্ঘদিন আটকে রাখার অভিযোগ উঠেছে। পদোন্নতি না হওয়ার বিষয়ে প্রশাসনের সাথে যোগাযোগ করা হলে দুদক ও ইউজিসির নিষেধাজ্ঞা রয়েছে। প্রশাসনের পক্ষ থেকে এমনটাই জানানো হয় বলে অভিযোগ তুলেন চবি অফিসার সমিতির সভাপতি এ কে এম মাহফুজুল হক।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি।

তিনি আরও বলেন, যদিও বিশ্ববিদ্যালয় একটি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান হিসেবে এখানে দুদকের নিষেধাজ্ঞা আরোপের কোনো সুযোগ নেই। তাছাড়া আমরা ইউজিসির সভাপতির সাথে এ বিষয়ে কথা বললে তিনি নিষেধাজ্ঞা দেননি বলে জানিয়েছেন। কাজেই বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভিন্ন অজুহাতে অফিসারদের পদন্নোতি দিচ্ছেন না বলে অভিযোগ অফিসার সমিতির নেতৃবৃন্দের।

এ কে এম মাহফুজুল হক জানান, অফিসারদের পদোন্নতির জন্য বোর্ড গঠন করা হলেও দীর্ঘদিন ধরেই আটকে আছে অফিসারদের পদোন্নতি৷ বারবার কথা দিয়েও কথা রাখেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন৷ পরে তিনি দাবি আদায়ে কর্মসূচী ঘোষনার কথা জানান।

তিনি বলেন, যদি আমাদের অধিকার নিশ্চিত না করা হয় তাহলে আগামী ২০ অক্টোবর আমরা কলম বিরতি পালন করব ৷ তবে যে সকল অফিসার বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রমের সাথে জড়িত আছেন, তারা যথারীতি কাজ চালিয়ে যাবেন। এরপরও যদি ব্যবস্থা না নেয়া হয় তাহলে আমরা বৃহত্তর কর্মসূচীর দিকে যাবো৷ তবে ভর্তি পরীক্ষা আন্দোলনের আওতামুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে তিনি ১৯৭৩ এর অধ্যাদেশ অনুযায়ী পরিচালিত হওয়া অন্য তিনটি বিশ্ববিদ্যালয় তথা ঢাকা, জাহাঙ্গীরনগর ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তুলনায় বেতনের গ্রেড বৈষম্য রয়েছে বলেও অভিযোগ করেন।


সর্বশেষ সংবাদ