শুদ্ধি অভিযানকে স্বাগত জানিয়ে বেরোবি শিক্ষকদের র‍্যালি

  © টিডিসি ফটো

সম্প্রতি চলমান দুর্নীতি বিরোধী শুদ্ধি অভিযানকে স্বাগত জানিয়ে র‍্যালি ও সমাবেশ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন (একাংশ শিক্ষক) বঙ্গবন্ধু পরিষদ। মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্ত্বর প্রদক্ষিণ করে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানে র‌্যালি করা হয়। র‍্যালিতে শিক্ষকদের পাশাপাশি বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরাও অংশগ্রহণ করেন।

কমলেশ চন্দ্র রায়ের সভাপতিত্তে উক্ত সমাবেশে উপস্থিত ছিলেন, খাইরুল কবির সুমন, সাব্বির আহমেদ চৌধুরী, আসাদ মন্ডল, জাহাঙ্গীর আলম নীরব প্রমূখ।

এসময় বঙ্গবন্ধু পরিষদের কার্যকরী সদস্য আসাদ মন্ডল বলেন, বর্তমান উপাচার্যকে আমি ১৬ বছর ধরে জানি। উনি জামাত-শিবিরের আমলে সহকারী প্রক্টর ছিলেন। সহকারী পদটি আপনি কখন পাবেন যখন আপনি প্রশাসনের আনুগত্য করবেন। ২১ শে আগষ্ট যখন সেনাবাহিনী অতর্কিত হামলা চালায় তার মূল হোতা ছিলেন এই ভিসি।

এছাড়াও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি আবু মুন্নাফ আল তুষার কিবরিয়া এতে অংশ নেয়।

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যে দুর্নীতিবিরোধী শুদ্ধি অভিযান চালাচ্ছেন তাকে আমরা স্বাগত জানাই। তিনি আরও বলেন, আমাদের উপাচার্য বিশ্ববিদ্যালয়ে উপস্থিত থাকেন না এটি আমাদের খুব খারাপ লাগে। আবার অনেক শিক্ষক আছেন যারা উপাচার্যের বিরুদ্ধে আন্দোলন করে, তাকে নিয়ে নেতিবাচক কথা বলে কিন্তু তারাই এখন লেজুড়বৃত্তি করে চলে আমরা এটা দেখে লজ্জা পাই। উত্তরাঞ্চলের মানুষের আন্দোলনের ফসল এ বিশ্ববিদ্যালয়। একে নিয়ে আমরা কাউকে ছেলে খেলা করতে দিব না। মাননীয় প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকলে কোন অপরাধীই ছাড় পাবে না।


সর্বশেষ সংবাদ