আন্দোলনকারীদের দাবি উপেক্ষা করে ৩ প্রকল্পের উদ্বোধন

  © টিডিসি ফটো

আন্দোলনকারীদের দাবি উপেক্ষ করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে নতুন তিন প্রকল্পের উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

সোমবার (১৪ অক্টোবর) সকাল ১১ টায় উদ্বোধন কতে গেল এসময় পরিবেশ সচেতন সংগঠন গ্রীন ক্যাম্পাস ও বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল সংগঠনের শিক্ষার্থীদের বাধার সম্মুখীন হন উপাচার্য। শিক্ষার্থীদের বিভিন্নভাবে বুঝানোর চেষ্টা করেও শেষ পর্যন্ত ব্যর্থ হন তিনি। পরে শিক্ষার্থীদের দাবি উপেক্ষা করেই ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক মো: জালাল উদ্দিন, রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর,পরিকল্পনা দপ্তর প্রধান মোঃ হাফিজুর রহমান, দুই অনুষদ ডীন প্রক্টর ,ছাত্র উপদেষ্টা সহ দুই হল প্রভোস্ট, ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক।

ভিত্তি প্রস্তর স্থাপনে উপাচার্যের উদ্বোধনের পর দোয়া ও মিলাদে অংশ নেয়নি আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা বিভিন্ন শ্লোগান দিতে থাকে।

“গ্রীন ক্যাম্পাস” এর সভাপতি আশরাফ শুভ বলেন- আমরা এই ভিত্তি প্রস্তর স্থাপন মানিনা। একতরফাভাবে এই সিদ্ধান্ত নিতে পারে না প্রশাসন। আমাদের প্রস্তাবনা অনুযায়ী পুরো পুকুর রক্ষা না হলে এই কাজ আমরা হতে দিবো না।

‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কমিটির সভাপতি হাসিব ইসলাম বলেন- শিক্ষার্থীদের কথা,পরিবেশের কথা চিন্তা না করে পরিবেশ বিরোধী এই পরিকল্পনা বাস্তবায়ন করতে দিবো না।

এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন- আমাদের উন্নয়ন প্রয়োজন । এ বিশ্ববিদ্যালয়ে ৪৮টি বিভাগ খোলা হবে তার জন্যে আমাদের ভবন দরকার তাই আমাদের সহায়তা করুন। প্রকল্পে গাছ রক্ষা পাবে সেই সাথে পুকুরের বেশিরভাগ রেখেই কাজ করা হবে ।

উল্লেখ্য, উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে ১০তলা একাডেমিক ভবন, অতিথি ভবন ও সাবস্টেশন ভবন নির্মাণ।


সর্বশেষ সংবাদ