জবির ইউনিট-৩ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

  © ফাইল ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ইউনিট-৩ এর ফলাফল প্রকাশ করা হয়েছে। রোববার রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.jnu.ac.bd) ফলাফল প্রকাশ করা হয়।

এবছরের ইউনিট-৩ (বাণিজ্য শাখা) ভর্তি পরীক্ষায় ২০ হাজার ৩০৭ জন আবেদনকারীর মধ্য ১৯ হাজার ৪৯১ জন পরীক্ষার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে, যা মোট আবেদনকারীর ৯৮ শতাংশ।

ইউনিট-৩ (বাণিজ্য শাখা'র) ভর্তি পরীক্ষায় ৬১০ আসনের বিপররীতে ১৯ হাজার ৪৯১ জন পরীক্ষার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৪৫০ জন পরীক্ষার্থী বাণিজ্য বিভাগ থেকে ভর্তির সুযোগ পাবেন, যা মোট পরীক্ষার্থীর ৪৪ শতাংশ। বাকী ১৫০ জন পরীক্ষার্থী অন্যান্য বিভাগ থেকে ভর্তির সুযোগ পাবেন।

এবছরই প্রথমবারের মত অংশগ্রহণকারী সকল পরীক্ষার্থীর মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। মেধাতালিকা থেকে আসন সংখ্যা শূন্য থাকা সাপেক্ষে ভর্তির সুযোগ পাবে শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর ইউনিট-৩ ( বাণিজ্য শাখা'র) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিগত বছরের ন্যায় এবছরও জবিতে লিখিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে । ভর্তি পরীক্ষার ফলাফল সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ( www.jnu.ac.bd) এবং (admission.jnu.info)-তে পাওয়া যাবে।


সর্বশেষ সংবাদ