বেরোবির ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী শনিবার

  © টিডিসি ফটো

নানান ঘাত-প্রতিঘাত ও সীমাবদ্ধতা কাটিয়ে এক যুগে পদার্পণ করতে যাচ্ছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। আগামীকাল শনিাবর (১২ অক্টোবর) ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের মাধ্যমে ১২তম বছর শুরু করবে বিশ্ববিদ্যালয়টি। এ উপলক্ষে দিনব্যাপী নানা আয়োজনে মুখরিত থাকবে বেরোবি ক্যাম্পাস।

বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় দিবসটি উপলক্ষে শনিবার (১২ অক্টোবর) এবং আগামী বুধবার (১৬ অক্টোবর) আলাদাভাবে কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবারের কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল ১০টায় সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত ও জাতীয় পতাকা উত্তোলন, বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, জাতির পিতা ও বেগম রোকেয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, উপাচার্যের শুভেচ্ছা বাণী, উদ্বোধনী ঘোষণা এবং প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা। এরপর সকাল ১১ টায় বৃক্ষরোপণ, ক্যাম্পাস রেডিওতে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা এবং দুপুরে কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল।

এরপর আগামী বুধবার (১৬ অক্টোবর) সকাল ১০টায় প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ শোভাযাত্রা ও বিকাল ৪টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রতিষ্ঠাবার্ষিকীর এসব কর্মসূচির কথা নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র এবং বিশ্ববিদ্যালয় দিবস-২০১৯ উদযাপন কমিটির সদস্য সচিব তাবিউর রহমান প্রধান।

তিনি জানান, প্রতিষ্ঠাবার্ষিকীর দিনসহ কয়েক দিন আগে থেকেই বিশ্ববিদ্যালয়ে ছুটি থাকায় আনন্দ শোভাযাত্রা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান ছুটি শেষে বিশ্ববিদ্যালয় খোলার পর বুধবার (১৬ অক্টোবর) আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, ২০০৮ সালের ১২ অক্টোবর রংপুর বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত হয় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ