শিক্ষার্থীদের উপর হামলা হলে ক‌ঠোর ব্যবস্থা: জ‌বি উপাচার্য

  © টিডিসি ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জ‌বি) উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান ব‌লে‌ছেন, ক্যাম্পাসে এক ছাত্র দ্বারা অন্য ছাত্র হামলার শিকার হলে হামলাকারীদের বিরুদ্ধে কঠোর শা‌স্তির ব্যবস্থা করা হ‌বে। বুধবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সাম‌নে জ‌বি শিক্ষক স‌মি‌তির মানববন্ধ‌নে এ কথা বলেন তিনি।

তি‌নি ব‌লেন, ছা‌ত্রের উপর হামলা কোন মান‌বিক কাজ হ‌তে পা‌রে না। তাছাড়া এটা কোন ছাত্রের কাজও নয়। ছাত্র হি‌সে‌বে সক‌লের মত প্রকা‌শের স্বাধীনতা আছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আমি যতদিন থাকবো ততদিন যদি কোন খুনি, সন্ত্রাসী, শিবির জঙ্গিও অপরাধ করে এদের বিরুদ্ধে কোন ছাত্র হাত তুললে সেই ছাত্রের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিবই নিব। বিশ্ববিদ্যালয় একটি মুক্ত বুদ্ধি চর্চার যায়গা। যে কেউ তার মতামত পেশ করতে পারে- তার মানে এই নয় যে তাকে হত্যা করতে হবে।

উপাচার্য আরো ব‌লেন, আমি জানি না বু‌য়েট ভিসি, হল প্রভোস্টের দায়িত্ব অবহেলার কারণে এটি ঘটেছে কিনা। তবে যাইহোক দ্রুত ট্রাইব্যুনালের মাধ্যমে এই ঘটনার বিচার হওয়া উচিত।

‌শিক্ষক‌ স‌মি‌তির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নুর মোহাম্মাদের সঞ্চালনায় মানববন্ধ‌নে আরো বক্তব্য রাখেন ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মো সে‌লিম, সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. আবুল হো‌সেন, বাংলা বিভাগের অধ্যাপক ড. হোস‌নে আরা জলী, মাই‌ক্রেবা‌য়েল‌জি বিভা‌গের চেয়ারম্যান অধ্যাপক ড. শামীমা বেগম, প্রক্টর সহ‌যোগী অধ্যাপক ড. মোস্তফা কামালসহ সি‌নিয়র অধ্যাপকরা। বক্তারা সক‌লেই আবরার হত্যার যেন দৃষ্টান্তমুলক শা‌স্তি হয় এবং এমন ঘটনার যেন পুনরাবৃ‌ত্তি না ঘ‌টে এমন আশাবাদ ব্যক্ত করেন।


সর্বশেষ সংবাদ