বুয়েটের শেরে বাংলা হল প্রভোস্টের পদত্যাগ

শিক্ষকদের প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখছেন সদ্য পদত্যাগ করা প্রভোস্ট মো. জাফর ইকবাল খান
শিক্ষকদের প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখছেন সদ্য পদত্যাগ করা প্রভোস্ট মো. জাফর ইকবাল খান

আবরার হত্যকাণ্ডের ঘটনার পর পদত্যাগ করলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলের প্রভোস্ট মো. জাফর ইকবাল খান। ঘটনার সময়ে বুয়েট প্রশাসনের সহযোগিতা না পাওয়ার অভিযোগও করেন তিনি।

আজ বেলা তিনটার দিকে পদত্যাগপত্র জমা দেয়ার বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন মো. জাফর ইকবাল খান। তিনি বলেন, আজ বুধবার সকালে উপাচার্যকে না পাওয়ায় তার কার্যালয়ে এবং রেজিস্ট্রার বরারব পদত্যাগ পত্র জমা দিয়েছি।

এদিকে সোমবার থেকে আবরার হত্যার প্রতিবাদে উত্তপ্ত রয়েছে বুয়েট ক্যাম্পাস। ওইদিন দুপুর থেকে রাত নয়টা পর্যন্ত শেরেবাংলা হলের প্রভোস্টকে অবরুদ্ধ করে রাখেন। তাঁরা হলের সিসিটিভি ক্যামেরায় ধারণ করা রোববার রাতের ফুটেজ দেখানোর এবং দোষী ব্যক্তিদের নাম প্রকাশের দাবি জানান শিক্ষার্থীরা। একইসঙ্গে প্রভোস্টের পদত্যাগ দাবি করে আসছিলেন।

এর আগে মঙ্গলবার দুপুরে আবরার হত্যার প্রতিবাদে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বিশ্ববিদ্যালয়টির ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান জানান, আবরার ফাহাদ হত্যার ঘটনায় শিক্ষার্থীদের দাবি মেনে পদত্যাগে রাজি আছেন শেরে বাংলা হলের প্রভোস্ট।

এর মধ্যে আজকে শেরে বাংলা হলের প্রভোস্টের পদত্যাগের ঘোষণা আসল।

গত রোববার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে আবরারের লাশ উদ্ধার করে পুলিশ। জানা যায়, ওই রাতেই হলটির ২০১১ নম্বর কক্ষে আবরারকে পেটান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা। ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন, তাঁর মরদেহে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে। আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭ তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।

 

 


সর্বশেষ সংবাদ