আবরার হত্যার বিচার দাবিতে জবিতে মশাল মি‌ছিল

  © টিডিসি ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শাখা ছাত্র ইউনিয়নের নেতৃত্বে মশাল মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (৭ অক্টোবর ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে মিছিল শুরু করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিবিএ ভবনের সামনে অবস্থিত গুচ্ছ ভাস্কর্যে এসে শেষ হয়।

এসময় মিছিল থেকে ‘আমার ভাই মরলো কেনো, প্রশাসন জবাব চাই’, ‘সন্ত্রাসীদের কালো হাত ভেঙে দাও, গুড়িয়ে দাও’, ‘আবরার মরে নাই, মরে গেছে বাংলাদেশ’, ‘আবরারের রক্ত বৃথা যেতে দিবো না’, ‘আবরারের খুনিদের ফাঁসি চাই, দিতে হবে’ ইত্যাদি স্লোগান দিতে দেখা গেছে।

মিছিল শেষে গুচ্ছ ভাস্কর্যে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্র ইউনিয়ন জবি শাখার সভাপতি তূর্য বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী যারা বাংলাদেশ গড়বে, পৃথিবী গড়বে তাদের জীবন আজ বিপর্যয়ের মুখে। সুযোগবাদীরা বিভিন্ন ভাবে প্রশাসনের ও বিভিন্ন দলের নাম করে সাধারণ শিক্ষার্থীদের উপর যে ধরনের নির্যাতন ও হত্যাকান্ড চালায় তার তীব্র নিন্দা জানাই। জগন্নাথ বিশ্ববিদ্যালয় সকল আন্দোলনের ঘাটি, সকল নাগরিকের সুবিধা অসুবিধা বিবেচনা করে আন্দোলনে অংশ গ্রহণ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। আমরা এ হত্যাকান্ডে জড়িত সকলের উপযুক্ত বিচার দাবি করছি।

উল্লেখ্য, শিবির সন্দেহে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে মারার অভিযোগ উঠেছে বাংলাদেশ ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মীর বিরুদ্ধে। জানা যায়, আবরারকে রবিবার রাত আটটার দিকে হলের ২০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে যায় বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে রাত আড়াইটার দিকে হলের সিঁড়ির পাশে আবরারের নিথর দেহ পড়ে থাকতে দেখা যায়। পরে ডাক্তারকে এসে তাকে মৃত ঘোষণা করেন।


সর্বশেষ সংবাদ