বুয়েট ছাত্র হত্যা: সড়ক অবরোধের ডাক রাবি শিক্ষার্থীদের

রোববার রাতে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলের দ্বিতীয়তলা আবরার ফাহাদ (২১) নামে এক ছাত্রকে পিটিয়ে হত্যার ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্দোলনের ডাক দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

রাবির অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রিমন জানান, আজ বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরোধ করে ফাহাদ হত্যার প্রতিবাদে ধারাবাহিক আন্দোলনের সূচনা করবেন তারা।

এদিকে শিক্ষার্থীদের উদ্দেশ্যে রিমন বলেন, আজ যে আবরার ফাহাদ হত্যাকান্ডের শিকার হলো, কাল তো আমিও হতে পারি? একবার নিজেকে ফাহাদের জায়গায় কল্পনা করুন তো! আসুন নেমে যাই রাস্তায়! আজ বিকেল ৫ টায় রাবির মেইন গেইটে চলে আসুন সবাই!

উল্লেখ্য, রোববার রাত তিনটার দিকে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলের দ্বিতীয়তলা থেকে আবরার ফাহাদ (২১) নামে এক ছাত্রের মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ। আবরার ফাহাদ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। মৃত্যুর ৮ ঘন্টা আগে তিনি ভারতের সঙ্গে পানি, গ্যাস ও বন্দর নিয়ে চুক্তির বিরোধীতা করে ফেইসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন যা সামাজিক যোগাযোগের মাধ্যমে বেশ আলোচিত হয়।


সর্বশেষ সংবাদ