ক্লাসের সময় রেস্টুরেন্টে প্রবেশে প্রশাসনের নিষেধাজ্ঞা

  © ফাইল ফটো

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার হোটেল-রেস্টুরেন্টে স্কুল-কলেজের সময় শিক্ষার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে উপজেলা প্রশাসন। স্কুলের সময় শিক্ষার্থীরা বিভিন্ন রেস্টুরেন্টে গিয়ে আড্ডা ও অনৈতিক কর্মকাণ্ডে জাড়াচ্ছেন বলে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

বুধবার (২ অক্টোবর) পৌরশহরের ৪টি রেস্টুরেন্টে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনার পরে সাংবাদিকদের এসব তথ্য জানান তিনি। এছাড়া হোটেল-রেস্টুরেন্ট মালিকদের এসব বিষয়ে জানানো হয়েছে বলেও জানান তিনি।

উপজেলার পৌরশহরের চাইনিজ রেস্টুরেন্টগুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। উল্লাপাড়ার ভারপ্রাপ্ত ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব হাসান, পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর এস আই রতন ও উল্লাপাড়া থানা পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় অনৈতিক কর্মকাণ্ড বন্ধে গ্রীন চিলি চাইনিজ রেস্টুরেন্টের ‘আলো আঁধারের গোপনীয় অংশ’ ভেঙ্গে দেয়া হয়। এছাড়া হোটেল লাবন্য ও আড্ডার ‘গোপনীয় অংশ’ ২৪ ঘন্টার মধ্যে ভেঙ্গে ফেলার নির্দেশ দেয়া হয়। এছাড়া হোটেল লী প্যালেস মালিককে সর্তক করেন কর্মকর্তারা।

উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও মাহবুব হাসান স্থানীয় জানান, অভিযোগ রয়েছে উল্লাপাড়া পৌরশহরের চাইনিজ রেস্টুরেন্টগুলোর গোপনীয় স্থানে স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা অনৈতিক কর্মকাণ্ডে জড়াচ্ছে। স্কুলের সময় বিভিন্ন রেস্টুরেন্টে গিয়ে আড্ডা দিচ্ছে। এসব কর্মকাণ্ড বন্ধে পৌর শহরের স্কুল কলেজ সময়ে ছাত্র-ছাত্রীদের হোটেল-রেস্টুরেন্টে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন। তিনি আরও জানান, ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে।


সর্বশেষ সংবাদ