চবিতে ভর্তি আবেদন শেষ হচ্ছে আজ রাতে

  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) অনলাইনে ভর্তি আবেদন শেষ হচ্ছে আজ।  আজ (৩০ সেপ্টেম্বর) রাত ১২ টায় তা শেষ হবে। তবে ভর্তি আবেদন ফি জমা দেওয়া যাবে ১ অক্টোবর রাত ১২টা পর্যন্ত।

এর আগে গত ৮ সেপ্টেম্বর সকাল ১১ টায় অনলাইনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়।

ভর্তি পরীক্ষার প্রতি ইউনিট/উপ-ইউনিটে আবেদন ফি ৪৭৫/- (চারশত পঁচাত্তর) টাকা ও আবেদন প্রসেসিং ফি ৭৫/- (পঁচাত্তর) টাকাসহ সর্বমোট ৫৫০/- (পাঁচশত পঞ্চাশ) টাকা নির্ধারণ করা হয়েছে। 

ভর্তি পরীক্ষায় গতবছর থেকেই নিজস্ব অটোমেশন সিস্টেমে কার্যক্রম শুরু হয়েছে। যা এ বছরও অব্যাহত থাকবে। তাই এইবছর নতুন কোনো পরিবর্তন আনা হয়নি। তবে এই বছর শিক্ষার্থীদের জন্য একটি হেল্প ডেস্ক রাখা হয়েছে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে।

প্রসঙ্গত, কেউ যদি উচ্চ মাধ্যমিক দ্বিতীয়বার ইম্প্রুভ দিয়ে থাকে। তাহলে ইম্প্রুভ হওয়া সাপেক্ষে ভর্তি আবেদন করতে পারবেন। তবে গতবছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকলে ইম্প্রুভ হওয়া সওত্ত্বে আবেদন করতে পারবেন না। এক কথায় দুইবার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের কোনো সুযোগ থাকছে না।

ভর্তি পরীক্ষার তারিখসমূহ: ১ম বর্ষের (স্নাতক সম্মান) ভর্তি পরীক্ষা, ‘বি’ ইউনিট ২৭ অক্টোবর , ‘ডি’ ইউনিট ২৮ অক্টোবর , ‘এ’ ইউনিট ২৯ অক্টোবর , ‘সি’ ইউনিট ৩০ অক্টোবর এবং ‘বি ১’ ও ‘ডি ১’ উপ-ইউনিট এর ভর্তি পরীক্ষা ৩১ অক্টোবর ২০১৯ অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ