খুবিতে জমকালো কনসার্ট অনুষ্ঠিত

  © টিডিসি ফটো

১৬ ব্যাচের শিক্ষা সমাপনী (র‍্যাগ ডে) উপলক্ষে কয়েকদিন ধরেই উৎসবের আমেজ বিরাজ করছে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি)। র‍্যাগডে উপলক্ষে শুক্রবার আয়োজন করা হয় মনোমুগ্ধকর এক কনসার্টের। এতে অংশ নেয় আর্ক, অর্ণব ও ওয়ারফেজ।

কনসার্ট উপভোগ করতে বিকেলেই শহরের বিভিন্ন প্রান্ত থেকে লোকসমাগম হতে শুরু করে ক্যাম্পাসে। সন্ধ্যা নাগাদ কানায় কানায় পরিপূর্ণ হয়ে ওঠে খুবি ক্যাম্পাস। কনসার্ট উপলক্ষে খুবিকে দারুণভাবে সাজানো হয়। আলোকসজ্জা ও আতশবাজির ও ব্যবস্থা করা হয়।

আগতদের তল্লাসি করে অনুষ্ঠানস্থলে ঢুকতে দেওয়া হয়। বিকালে ক্যাম্পাসের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা গান ও নাচ পরিবেশন করেন। সন্ধ্যায় শুরু হয় মূল কনসার্ট। অপেক্ষার অবসান ঘটিয়ে প্রথমে স্টেজে ওঠে ব্যান্ড আর্ক। আর্কের ভোকাল হাসান চন্দ্রিমা, একাকী, সুইটির মতো বিখ্যাত গানের সুরে বেধে রাখেন শ্রোতাদের।

আর্কের পর গান পরিবেশন করেন অর্ণব। রবীন্দ্র সংগীত ও ক্লাসিকাল গানে তিনি স্টেজ মাতান। দর্শকরা তার থেকে শোনেন সে যে বসে আসে, হোক কলরব, পুরানো সেই দিনের কথার মত জনপ্রিয় গানগুলো।

সবার শেষে স্টেজে আসেন কনসার্টের মূল আকর্ষণ ওয়ারফেজ ব্যান্ড। দর্শকরা করতালি দিয়ে তাদের স্বাগত জানায়। বসে আছি, রুপকথা, পূর্ণতার মতো তাদের দর্শকনন্দিত গানগুলো পরিবেশন করেন।

কনসার্ট শেষে আবেগ আপ্লুত হয়ে পড়েন র‍্যাগ ব্যাচের শিক্ষার্থীরা। তাদের মনে বাজতে থাকে বিদায়ের করুণ সুর। প্রিয়জন বিয়োগের বেদনায় অনান্য ব্যাচের শিক্ষার্থীরাও কান্নায় ফেটে পড়েন। এ সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

উল্লেখ্য, খুবিতে ১৬ ব্যাচের শিক্ষা সমাপনী উপলক্ষে তিনদিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানের গতকাল ছিল শেষ দিন।


সর্বশেষ সংবাদ