কুবিতে দিনব্যাপী বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত

  © টিডিসি ফটো

কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিওইউডিএস) কর্তৃক দিনব্যাপী বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক এবং সামাজিক বিজ্ঞান অনুষদের হল রুমে দুপুর ২টায় শুরু হয়ে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলে বিতর্ক বিষয়ক এ কর্মশালা।

এসময় বিতর্কে আগ্রহী বিশ্ববিদ্যালয়ের অন্তত দুই’শ শিক্ষার্থী কর্মশালায় অংশগ্রহণ করেন। এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (ডিইউডিএস) সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আলমুতি আসাদ, যুগ্ম সাধারণ সম্পাদক (ইংরেজি বিতর্ক) মাশফিক মিজান, কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সাবেক সদস্য ও বাংলাদেশ ডিবেট ফেডারেশনের উপ-সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রহমান, সাবেক সভাপতি ও বাংলাদেশ ডিবেট ফেডারেশনের চট্টগ্রাম অঞ্চলের সাধারণ সম্পাদক আদনান কবির সৈকত।

এসময় প্রশিক্ষকগণ বিতর্ক কি ও কেন করব, সংসদীয়, বারোয়ারি এবং ইংরেজি বিতর্ক সম্পর্কে আলোচনা করেন। সবশেষে একটি প্রদর্শনী বিতর্কের মধ্যদিয়ে তরুণ বিতার্কিকদের বিতর্ক সম্পর্কে সম্পূর্ণ ধারণা প্রদান করেন।

এদিকে কর্মশালা শেষে সোসাইটির সাধারণ সম্পাদক তানভীর সাবিকের সঞ্চালনায় ও সভাপতি ফারিদ মুস্তাকিমের সভাপিত্বে বিতার্কিকদের মাঝে সার্টিফিকেট এবং অতিথীদের হাতে উপহার তুলে দেয়া হয়। এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির মডারেটর ও নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবদুর রহমান।

এছাড়াও কর্মশালায় তরুণ এবং প্রবীণ বিতার্কিকরাসহ বিভিন্ন বিভাগের বিতর্কে আগ্রহী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ