আন্দোলনকারীদের সঙ্গে রাত জাগছেন শিক্ষকরাও

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে শিক্ষার্থীদের সাথে প্রায় ২০ জন শিক্ষকও ক্যাম্পাসে অবস্থান করছেন।

ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষকরা জানান, ‘আজ সারাদিনে আমাদের সন্তানতুল্য শিক্ষার্থীদের প্রতি অসংখ্যবার হামলা হয়েছে। প্রশাসন তাদের নিরাপত্তা নিশ্চিত করছেনা। এমতাবস্থায় আমরা তাদের বিপদের মধ্যে ফেলে রেখে ঘরে বসে থাকতে পারিনা। তাই তাদের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা স্বতঃস্ফূর্তভাবে ক্যাম্পাসে এসেছি। তারা যতক্ষণ থাকবে আমরাও তাদের সাথে থাকবো এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করবো"

এদিকে আজ সারাদিন বিভিন্ন হামলা এবং বাঁধার পরও আন্দোলন চালিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী অনশনরত অবস্থায় রয়েছে। অনশনরত এক শিক্ষার্থী জানান, ‘যখন প্রশাসনের মদদে আমাদের ওপর হামলা হচ্ছে তখন এসকল শিক্ষকরা আমাদের পাশে এসে দাড়িয়েছেন। আমরা তাদের নিকট কৃতজ্ঞ। আর আজকের এই হামলার পর আমাদের দাবি আরো জোরালো হয়েছে। এই দূর্ণীতিবাজ উপাচার্যের পদত্যাগ ব্যতিত আমরা ঘরে ফিরবো না।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করছে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা। আন্দোলনের মিখে আজ সকালে ৩ নভেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয় এবং শিক্ষার্থীদের হল ত্যাগ করার নির্দেশ দেয়া হয়। কিন্তু শিক্ষার্থীরা নির্দেশ উপেক্ষা করে আন্দোলন চালিয়ে যেতে থাকে। পরবর্তীতে সকাল ১১টা থেকে ২ টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের দুই কিলোমিটারের মধ্যে অন্তত চার স্থানে স্থানীয়রা শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এতে তিন ক্যাম্পাস সাংবাদিক সহ প্রায় ৫০ জন শিক্ষার্থী আহত হয়। আন্দোলনকারীদের অভিযোগ উপাচার্যের নির্দেশেই এই হামলার ঘটনা ঘটেছে।


সর্বশেষ সংবাদ