বান্ধবীর উস্কানিতে শিক্ষার্থীর মাথা ফাটাল ছাত্রলীগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দুই ছাত্রকে মারধর করেছে ছাত্রলীগের একাংশের কর্মীরা। ঝুপড়িতে বসাকে কেন্দ্র করে এ ঘটনায় এক শিক্ষার্থীর মাথা ফেটে যাওয়ার খবর পাওয়া গেছে। শনিবার (২১ সেপ্টেম্বর) বিকাল সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান ঝুপড়িতে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার শিক্ষার্থীর নাম মেহের লাল সরকার বিবেক। তিনি বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র। অন্যজন তার নাম-পরিচয় দিতে অস্বীকৃতি জানানোর কারণে কোনো পরিচয় জানা যায়নি।

জানা যায়, মারধরকারীরা শাখা ছাত্রলীগের বগিভিত্তিক বিজয় গ্রুপ ও উপ শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলে অনুসারী।

মারধরের শিকার মেহের লাল সরকার বলেন, প্রতিদিন আমরা সেন্ট্রাল লাইব্রেরীতে গ্রুপ স্টাডি করি। কিন্তু শুক্র শনিবার লাইব্রেরী বন্ধ থাকায় অন্য কোথাও বসতে হয়। সেই হিসেবে শনিবার দুপুরের পরে সমাজবিজ্ঞান অনুষদের ঝুপড়িতে আমি আমার বান্ধবীর সঙ্গে গ্রুপ স্টাডির জন্য বসি। সাথে আমার বোনও ছিলো। পাশের বেঞ্চে বিজয় গ্রুপের দিপায়ন দেব নামের এক কর্মী তার গার্লফ্রেন্ড সহ এসে বসে।

পরে তারা ক্যান্টিনে খেতে গেলে ওই বেঞ্চে কয়েকজন এসে বসে পড়ে। খাওয়া শেষে তারা এসে বেঞ্চ খালি না পাওয়ায় আমাদের পাশের বেঞ্চে বসতে গেলে সেখানে কিছু পানি পড়ে থাকতে দেখে। এ নিয়ে আমাদেরকে দোষারোপ করায়, আমি বলেছিলাম এগুলো বৃষ্টির পানি। আমাদের পাশে থাকা আরেকজনও সেটাই বলেছিলো। পরে দিপায়ন দেব চলে যাচ্ছিলো। এসময় তার গার্লফ্রেন্ড তাকে উস্কানিমূলক কিছু বলতে শুনেছিলাম।

এর কিছুক্ষণ পরেই দিপায়ন দেব ৪০-৫০ ছেলেপেলে নিয়ে এসে আমাকে মারধর শুরু করে। এসময় আমার বোন আমাকে জড়িয়ে ধরলে তাদের গায়েও আঘাত লাগে। এসময় পাশে থাকা অন্যজনকেও এলোপাথাড়ি মারধর করা হয়। এক পর্যায়ে তার মাথা ফেটে যায়। যদিও তিনি প্রক্টর স্যারকে নাম পরিচয় দিতে চাননি।

খবর পেয়ে ঘটনাস্থলে সহকারী প্রক্টর হানিফ মিয়া আসেন। আমাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে পাঠিয়ে দেওয়া হয়। আগামীকাল আমি লিখিত অভিযোগ দিব। কারণ, আমি এখন জানি না, কেন আমাকে মারধর করা হয়েছে। অথচ আমি কোনো ধরনের রাজনীতির সঙ্গেও যুক্ত না।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, বিষয়টি আমরা জেনেছি। প্রশাসনকে আমরা বলেছি এরকম অন্যায়ের সাথে যারা জড়িত, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে যারা সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা করবে, ছাত্রলীগ তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হানিফ মিয়া বলেন, মারধরকারীদের চিহ্নিত করা হবে। উভয় পক্ষের বক্তব্য শুনে ব্যবস্থা নেব।


সর্বশেষ সংবাদ