বশেমুরবিপ্রবি ভিসিপন্থীদের স্থানীয় চেয়ারম্যানের হুঁশিয়ারি

উপাচার্য খোন্দকার নাসির উদ্দিন  © টিডিসি ফটো

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের সতর্ক করে হুঁশিয়ারি দিয়েছেন গোবরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুর রহমান চৌধুরী।

দুপুর ১২ টার দিকে তার নিজস্ব ফেসবুক আইডিতে দেয়া একটি স্টাটাসে তিনি লিখেছেন, যদি বাইরের লোকজন গোবরা ইউনিয়ন থেকে সরে না যায়, যদি আবার নিরিহ শিক্ষার্থীদের উপর হামলা হয় খোদার কসম করে বলছি আমি আমার ইউনিয়নবাসীদের সাথে নিয়ে আন্দোলনে নামবো।

এ বিষয়ে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, বাংলাদেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ে স্বায়ত্তশাসিত। আমাদের প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও এর ব্যতিক্রম নয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একটি অহিংস আন্দোলন করছে, এই আন্দোলন গোপালগন্জের কোনো ইউনিয়ন ছাত্রলীগ, যুবলীগ কিংবা সরকারের বিরুদ্ধে নয় তাই এি আন্দোলনে স্থানীয় হস্তক্ষেপের কোনো প্রশ্নই আসেনা। যদি কোনো ব্যক্তি গোবরা ইউনিয়নে প্রবেশ করে শিক্ষার্থীদের ওপর হামলা করার চেষ্টা করে তবে আমি তাদের প্রতিহত করবো। আর যেহেতু এটি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীন বিষয় তাই আমরা তাদের সাথে সরাসরি আন্দোলন করবোনা তাদের প্রতি আমার নৈতিক এবং মানবিক সমর্থন থাকবে। তাদের খাবার এবং পানি সরবরাহ বন্ধ করে দেয়া হয়েছে আমার মানবিক থেকে এসকল ক্ষেত্রে তাদের পাশে দাড়াবো।


মন্তব্য

সর্বশেষ সংবাদ