শিক্ষার্থীদের অনিয়মের বিরুদ্ধে জিরো টলারেন্সে থাকতে হবে: ঢাবি ভিসি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জীবনের সকলক্ষেত্রে সততা ও সত্যের পথ অনুসরণের জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়ে বলেন, অনিয়ম, অস্বচ্ছতা ও দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করতে হবে।

বৃহস্পতিবার ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ‘৪র্থ জাতীয় ক্ষুদে গবেষক’ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন তিনি।

বেসরকারি সংগঠন ‘চিন্তার চাষ’ সম্মেলনটির আয়োজন করে। চিন্তার চাষের চেয়ারম্যান শফিকুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শফিক উজ জামান এবং প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. জেবা ইসলাম সেরাজ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। চিন্তার চাষের নির্বাহী পরিচালক এসএম মেসবাহ উর রহমান স্বাগত বক্তব্য দেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বর্তমান যুগকে উদ্ভাবন ও সৃজনশীলতার যুগ হিসেবে বর্ণনা করে বলেন, তরুণদের ইচ্ছা, সাহস, অনুসন্ধিৎসা ও উদ্দীপনাকে কাজে লাগিয়ে সুন্দর সমাজ বিনির্মাণ করতে হবে।

উল্লেখ্য, দিনব্যাপী জাতীয় ক্ষুদে গবেষক সম্মেলনে দেশের বিভিন্ন স্কুলের সপ্তম থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে।


সর্বশেষ সংবাদ