জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি খুবি শিক্ষার্থীদের

  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ছাত্রী ও সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীরা। একইসঙ্গে আলোকিত বাংলাদেশ পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শামস জেবিনের ওপর হামলাকারীদের শাস্তির দাবি জানিয়েছেন তারা।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) খুবির গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে অনুষ্ঠিত হয় এ মানববন্ধন। এসময় বক্তারা জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান।

মানববন্ধনে ডিসিপ্লিনের শিক্ষক মো. শরিফুল ইসলাম বলেন, ‘আমরা জিনিয়ার বহিষ্কারাদেশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশন যে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে, তা যদি মানা না হয় তাহলে আমরা আরও কঠোর আন্দোলনে যেতে বাধ্য হব।’

খুলনা বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম ক্লাব সভাপতি মতিউর রহমান বলেন, ‘সাংবাদিকরা একটি দেহের মতো। কারও শরীরে একটি অনৈতিক আঁচড়ও বরদাস্ত করা হবে না। জিনিয়ার বহিষ্কারাদেশ ও শামস জেবিনের ওপর হামলা ক্যাম্পাস সাংবাদিকতার ইতিহাসে ন্যাক্কারজনক ঘটনা।’

গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের শিক্ষার্থী জি এম জাহাঙ্গীর আলম বলেন, এ ঘটনা সাংবাদিকদের মুক্ত চিন্তার ওপর নগ্ন হস্তক্ষেপ। তিনি বশেমুরবিপ্রবি উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনের সমালোচনা করে বলেন, বশেমুরবিপ্রবি প্রশাসনকে শিক্ষার্থীদের গঠনমূলক সমালোচনা এবং মত প্রকাশের স্বাধীনতাকে মেনে নেওয়ার মতো মানসিকতা তৈরি করতে হবে।

তেহসিন আশরাফ প্রত্যয়ের সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মামুন অর রশিদ, সহকারী অধ্যাপক ছোটন দেবনাথ, প্রভাষক মাজিদুল ইসলাম মিঠু প্রমুখ।


সর্বশেষ সংবাদ