৪০ লাখের কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা

মিছিলরত ছাত্রলীগের নেতা-কর্মীরা
মিছিলরত ছাত্রলীগের নেতা-কর্মীরা  © সংগৃহীত

৪০ লাখ টাকা খরচ করে নেতা হয়ে আসার অভিযোগ ওঠায় সভাপতি-সম্পাদককে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা। আজ রবিবার সকাল ১০টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে কমিটিকে অবাঞ্ছিত করেন তারা। মিছিলে শতাধিক নেতা-কর্মী অংশ নেন।

এ সময় তাঁরা ‘৪০ লাখের কমিটি—মানি না, মানব না’, ‘পকেট কমিটি—মানি না, মানব না’, ‘টাকায় কেনা কমিটি—মানি না, মানব না’ ইত্যাদি স্লোগান দিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। পরে সংক্ষিপ্ত সমাবেশে তাঁরা ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা করেন।

জানা গেছে, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ যশোর থেকে কুষ্টিয়া যাওয়ার পথে তাকে অভিনন্দন জানাতে জড়ো হন ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের কর্মীরা। মাহবুবুল আলম হানিফ ইসলামী বিশ্ববিদ্যালয় অতিক্রম করলে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন তারা। মিছিলে নেতৃত্ব দেন ছাত্রলীগ নেতা সাবেক সাংগঠনিক সম্পাদক তৌকির মাহফুজ মাসুদ, সাবেক সাংগঠনিক শিশির ইসলাম বাবু, সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন, সাবেক সহ সম্পাদক ফয়সাল সিদ্দীকি আরাফাত, সাবেক উপ-বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জুবায়ের হোসেনসহ বেশকিছু সাবেক নেতাকর্মী।

এ বিষয়ে বিষয়ে কেন্দ্রীয় কমিটির নতুন সভাপতি-সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করে সাবেক কমিটির উপ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জুবায়ের হোসেন বলেন, ‘ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিপুল পরিমাণ অর্থের বিনিময়ে কিনে আনা হয়েছে। যেটি পত্রিকায় প্রকাশিত হয়েছে ও সামাজিক যোগাযোগমাধ্যমে পাওয়া গেছে। বঙ্গবন্ধুর আদর্শের কর্মী হয়ে কেনা নেতার নেতৃত্ব মেনে নেওয়া সম্ভব না। তাই তাদেরকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। আমরা আশাকরি কেন্দ্রীয় কমিটি অতি দ্রুত ইবি’র কমিটি বাতিল ঘোষণা করে ছাত্রলীগ কর্মীদের আস্থাভাজন নেতা নির্বাচন করবে।’

এর আগে গত রাত ১১টার দিকে বাংলাদেশ ছাত্রলীগের সদ্য দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে পদবঞ্চিত নেতা-কর্মীরা।

উল্লেখ্য, দীর্ঘ আট মাস কার্যক্রম স্থগিত থাকার পর গত ১৪ জুলাই ইংরেজি বিভাগের রবিউল ইসলাম পলাশকে সভাপতি এবং ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের রাকিবুল ইসলামকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি দেয় কেন্দ্র। কমিটির ২ মাসের মধ্যে রাকিবুল ইসলামের বিরুদ্ধে টাকার বিনিময়ে নেতা হয়ে আসার স্বীকারোক্তি প্রকাশিত হয়।


সর্বশেষ সংবাদ