নকলে বাধা দেয়ায় শিক্ষকের ওপর হামলা

প্রভাষক তানভীর আহমেদ
প্রভাষক তানভীর আহমেদ  © সংগৃহীত

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সরকারি মুজিব কলেজে পরীক্ষায় নকল করতে না দেয়ায় সমাজকর্ম বিভাগের প্রভাষক তানভীর আহমেদ নামের শিক্ষকের ওপর হামলা করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার রাত সাড়ে ৮টায় উপজেলা মসজিদ থেকে এশার নামাজ শেষে বের হওয়ার সময় এ হামলার ঘটনা ঘটে।

এ হামলার প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা শনিবার কলেজ ক্যাম্পাসে মানববন্ধন ও দ্বাদশ শ্রেণির প্রি-টেস্ট পরীক্ষা বর্জন করেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার স্নাতক তৃতীয় বর্ষের ইংরেজি পরীক্ষা চলাকালীন কবিরহাট কলেজের পরীক্ষার্থী পূজন চন্দ্র ঘোষ (রোল ৮৬২৩৯৮১) ও শাহাদাত হোসেনকে (রোল ৮৬২৩৯৮৪) নকল করতে বাঁধা দেন সমাজকর্ম বিভাগের প্রভাষক তানভীর আহমেদ।


এ সময় প্রভাষক তানভীরকে পুজন ও শাহাদাত নকল করতে না দেয়ার পরিণাম ভয়াবহ হবে বলে হুমকি দেয়। এ সময় তারা ওই শিক্ষককে কুকুরের ইনজেকশন পুষ করে পাগল করে দেয়া হবে বলেও হুমকি দেয়।

শুক্রবার রাত সাড়ে ৮টায় প্রভাষক তানভীর আহমেদ কোম্পানীগঞ্জ উপজেলা মসজিদে এশার নামাজ শেষ করে বের হন। এ সময় নকল করতে বাঁধা দেয়ার জেরে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা পূজন ও শাহাদাতসহ মোটরসাইকেলযোগে আসা ৬-৭ জন দৃর্বৃত্ত তার ওপর হামলা করে।

তাৎক্ষণিক উপস্থিত পথচারীরা তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেন। পরদিন শনিবার এ ঘটনার প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সরকারি মুজিব কলেজ ক্যাম্পাসে সর্বস্তরের শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা মানববন্ধন করেন। দ্বাদশ শ্রেণির প্রি-টেস্ট পরীক্ষার্থীরা তাদের পরীক্ষা বর্জন করেন।

হামলার শিকার প্রভাষক তানভীর আহমেদ মুঠোফোনে জানান, হামলার বিষয়ে তাৎক্ষণিকভাবে কোম্পানীগঞ্জ থানায় অবহিত করা হয়েছে এবং দোষীদের বিরুদ্ধে মামলা দেয়ার প্রস্তুতি চলছে। হামলা ও পূর্বাপর ঘটনার সঙ্গে সম্পৃক্ত স্নাতক তৃতীয় বর্ষের পরীক্ষার্থী পূজন চন্দ্র ঘোষ ও শাহাদাত হোসেনকে পরীক্ষা কার্যক্রম থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে কলেজের পরীক্ষা পরিচালনা কমিটি।

কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজুর রহমান জানান, দোষীদের বিরুদ্ধে তদন্তপূর্বক তড়িৎ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


সর্বশেষ সংবাদ