সাত কলেজ সমস্যা সমাধানে প্রশাসনের সঙ্গে বসেছেন অধ্যক্ষ-প্রতিনিধিরা

  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের সমস্যা সমাধানে কলেজ সমূহের অধ্যক্ষ এবং ছাত্র প্রতিনিধিদের ডেকেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। সাত কলেজ সঙ্কট সমাধান এবং কলেজ সমূহের সার্বিক বিষয়ে এ মিটিংয়ে আলোচনা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হওয়ার রয়েছে। ঢাবি প্রশাসনের সঙ্গে আলোচনা সভায় কবি নজরুল কলেজের অধ্যক্ষ ও সাত কলেজ ফোকাল পয়েন্ট অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার, ডাকসু নেতৃবৃন্দ, সাত কলেজের অধ্যক্ষসহ সাত কলেজ থেকে তাদের ১৪জন ছাত্র প্রতিনিধি উপস্থিত থাকার কথা রয়েছে।

সাত কলেজ আন্দোলনের সমন্বয়ক ও ঢাকা কলেজ শিক্ষার্থী এ কে এম আবু বকর জানিয়েছেন, সাত কলেজের শিক্ষার্থীদের স্বার্থে আমরা ঢাবি প্রশাসনের ডাকে সাড়া দিয়েছি। শিক্ষার্থীদের যত সমস্যা আমরা লিখিতভাবে নেওয়া চেষ্টা করেছি। আজকের আলোচনা সভায় আমরা একটা একটা করে এগুলো বিশ্ববিদ্যালয় প্রশাসনের সামনে উপস্থাপন করবো।

প্রতিনিধিদের কাছে তাদের সমস্যার কথা জানিয়েছেন এমন একাধিক শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা সবাই ভিন্ন সমস্যার কথা তুলে এনেছেন। কেউ বলেছেন, সেশন জটিলতা খুব তাড়াতাড়ি কাটিয়ে উঠতে হবে। কেউ রেজাল্ট বিপর্যয়ের খুব সমালোচনা করেছেন। অনেকে আবার ঢাবির দীর্ঘ সময় নিয়ে প্রকাশিত রেজাল্টে সন্তুষ্ট হতে পারছেন না।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে যেটি বোঝা গেছে, অধিভুক্ত কলেজের শিক্ষার্থীদের সংখ্যা মাত্রাতিরিক্ত হারে বেশি হওয়ায় এমন শত সঙ্কট তৈরির হয়েছে। এসময় ভুক্তভোগী শিক্ষার্থীরা সংশ্লিষ্ট সকলের কাছে সব সমস্যা-সঙ্কট কাটিয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ প্রতিষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেছেন।


সর্বশেষ সংবাদ