কলেজ থেকে টিসি না দেওয়ায় শিক্ষার্থীর আত্মহত্যা

জহুরুল ইসলাম  © সংগৃহীত

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় ট্রান্সফার সার্টিফিকেট (স্থানান্তরপত্র) না পাওয়ায় ক্ষোভে চিরকুট লিখে জহুরুল ইসলাম (১৯) নামে এক কলেজছাত্র ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। শুক্রবার ভোর রাতের দিকে উপজেলার গড়মাটি গ্রামে এ ঘটনা ঘটে। চিরকুটে (সুইসাইড নোট) সে টিসি না পাওয়াকে আত্মহত্যার কারণ হিসেবে উল্লেখ করে গেছেন।

নিহত জহুরুল ইসলাম গড়মাটি গ্রামের কাঠ ব্যবসায়ী রইস উদ্দিনের ছেলে ও কাদিরাবাদ ক্যান্টনমেন্ট স্যাপার কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

নিহতের স্বজনরা জানান, জহুরুল কিছুদিন যাবৎ কাদিরাবাদ কলেজে পড়তে চাচ্ছিল না। এ কারণে সে কলেজের নিয়ম অনুসরণ করে সব পাওনাদি পরিশোধ করে নির্ধারিত ফরমে ট্রান্সফার সার্টিফিকেট (টিসি) চেয়ে আবেদন করে। কিন্তু কলেজ কর্তৃপক্ষ তার আবেদন মঞ্জুর করেনি।

এতে ক্ষোভে দুঃখে শুক্রবার ভোরের দিকে জহুরুল নিজ শোবার ঘরের তীরের সঙ্গে গামছা বেঁধে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। সকালে দরজা না খোলায় ডাকাডাকির এক পর্যায়ে স্বজনেরা জানালার ফাঁক দিয়ে তার ঝুলন্ত লাশ দেখতে পান। পরে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে।

বড়াইগ্রাম থানার এসআই আনোয়ার হোসেন জানান, নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ