ববিতে জাতীয় মানবাধিকার সোসাইটির কমিটি গঠন

জাতীয় মানবাধিকার সোসাইটির বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শাখার কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। কমিটিতে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সৈয়দ মুস্তাকিমকে সভাপতি ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী খাজা আহমেদকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট এ কমিটি অনুমোদন দিয়েছেন জাতীয় মানবাধিকার সোসাইটির চেয়ারম্যান প্রফেসর মো. নজরুল ইসলাম তামিজী। বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

এছাড়া সংগঠনটির সাংগঠনিক সম্পাদক করা হয়েছে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মুহাম্মদ আমিনুল ইসলাম ও দপ্তর সম্পাদক করা হয় ভূতত্ত্ব ও খনিবিদ‍্যা বিভাগের ওবায়দুর রহমান।

কমিটির অন্যরা হলেন, সহ-সভাপতি মো. শোভন খান, জিএন নওরিন, সুমাইয়া আখতার তারিন, মো. ওবায়দুল্লা ও মো. রিয়াজুল ইসলাম, যুগ্ম সম্পাদক সাইমা অনন্যা , অর্থ সম্পাদক আবুল আসাদ, প্রচার সম্পাদক ইকবাল হাসান, নির্বাহী সদস্য নাজমুস সাকিব, রাবেয়া আক্তার ও মঞ্জুরুল ইসলাম। কমিটিতে কো-অর্ডিনেটর হিসেবে হাফিজুর রহমান ও মো. রাসেল ঘরামী কে রাখা হয়েছে।

সংগঠনটি সদ্য সভাপতি সৈয়দ মুস্তাকিম বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিষ্ঠিত হোক মানুষের অধিকার। আমি এই মুল মন্ত্রকে সামনে রেখে কাজ করে যাব।আন্তর্জাতিক মানবাধিকার বিষয়ক ধ্যান ও ধারণার সঙ্গে বাংলাদেশের ঐতিহ্য ও মূল্যবোধগত মানবাধিকার বিষয়গুলোর সংযোগ সাধন তার পঠন-পাঠন ও পর্যালোচনা এবং আলোচনার দিকগুলো জাতির সামনে তুলে ধরব।


মন্তব্য