ভূমি প্রশাসনে ‘বেস্ট প্রফেসর’ হলেন রাবির ড. বিশ্বজিৎ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি প্রশাসন বিভাগের অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ ‘ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস’, সিএমও এশিয়া ও সিএমও কাউন্সিল কর্তৃক ‘বেস্ট প্রফেসর ইন ল্যান্ড এ্যাডমিনিস্ট্রেশন স্টাডিজ’ এ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন। রোববার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ‘বাংলাদেশ এডুকেশন লিডারশিপ এ্যাওয়ার্ডস’ শীর্ষক অনুষ্ঠানে তাঁকে এ পুরস্কার দেয়া হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, যেসব ব্যক্তি ও প্রতিষ্ঠান শিক্ষার উৎকর্ষতার বিভিন্ন পর্যায় অতিক্রম করেছেন আর দৃষ্টান্তমূলক নেতৃত্ব ও রোল মডেল হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছেন এবং যারা অন্যদের জীবনে পরিবর্তন ও সমাজ পরিবর্তনে মূল্যবান ভূমিকা রেখে চলেছেন তাঁদেরকে এরকম সর্বোচ্চ সম্মানে ভূষিত করা হয়। অভিজ্ঞ গবেষকদের দ্বারা প্রণীত একটি তালিকা হতে বিশ্বের বিভিন্ন জ্যেষ্ঠ প্রফেশনালদের সমন্বয়ে গঠিত জুরি বোর্ড এই চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করেন।

ড. বিশ্বজিৎ চন্দ লন্ডন বিশ্ববিদ্যালয়ের বিখ্যাত স্কুল অব ওরিয়েন্টাল এ্যান্ড আফ্রিকান স্টাডিজ (সোয়াস) হতে পিএইচডি ডিগ্রী লাভ করেন। তিনি লন্ডনে সোয়াস, লন্ডন স্কুল অব ইকোনক্সি, কুইন মেরী ইউনিভার্সিটি অব লন্ডন ও বার্লিনে জার্মান ফেডারেল ফরেন একাডেমীতে অতিথি শিক্ষক হিসেবে পাঠদান করেছেন। এর আগে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সদস্য, রাবি আইন অনুষদের পরপর দুই মেয়াদে ডীন, রাবি সেন্টার অব এক্সেলেন্স ইন টিচিং এ্যান্ড লার্নিং এর পরিচালক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেটরসহ বিভিন্ন দায়িত্ব সুনামের সাথে পালন করেছেন।

তাঁর পিতা নারায়ণ চন্দ্র চন্দ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক মন্ত্রী এবং খুলনা-৫ আসনের বর্তমান সংসদ সদস্য এবং মাতা শ্রীমতি ঊষা রাণী চন্দ একজন স্কুল শিক্ষক।


সর্বশেষ সংবাদ