ইবির নতুন প্রক্টর হলেন অধ্যাপক মাহবুব

  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন প্রক্টর হিসেবে আবারো দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান। এ নিয়ে তিনি তৃতীয় বারের মত প্রক্টরের দায়িত্ব পেলেন।

সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে নতুন প্রক্টরের দায়িত্ব পাওয়ার বিষয়টি নিশ্চত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। এ বিষয়ে তিনি জানান, ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে দায়িত্ব পালনকারী গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ও সহকারী প্রক্টর ড. আনিছুর রহমান গত ২৬ আগস্ট তার পদত্যাগ পত্র জমা দেন। এর পরিপ্রেক্ষিতে গতকাল (রোববার) এক জরুরী সভায় তাকে এ পদ থেকে অব্যহতি দেওয়া হয়।

এরপর তার স্থলে সাবেক প্রক্টর ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমানকে নতুন প্রক্টর হিসেবে দায়িত্ব দেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন কররেন।

এ বিষয়ে নতুন দায়িত্বপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, ‘আবারো প্রক্টরের দায়িত্ব দেওয়ার বিষয়টি আমি শুনেছি। কিন্তু এখনি এ পদে যোগদান করব কিনা মন্তব্য করতে রাজি নই। আমি শারীরিকভাবে খুবই অসুস্থ।’

উল্লেখ্য, এর আগেও অধ্যাপক মাহবুবর রহমান দুই দফায় তিন বছর ৯ মাস প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বিভাগীয় সভাপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বরত আছেন।


সর্বশেষ সংবাদ