দুর্নীতি রোধে অভিযোগ বক্স স্থাপন করল ইবি প্রশাসন

জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন ও দুর্নীতি রোধের লক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্বচ্ছ অভিযোগ বক্স স্থাপন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রমে স্বচ্ছতা, জবাবদিহিতা, দুর্নীতিমুক্ত ও সুশাসন নিশ্চিত করার জন্য এ বক্স স্থাপন করা হয়েছে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে রোববার (৮ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে প্রশাসন ভবনের নিচতলায় এ অভিযোগ বক্স স্থাপনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কমিটির আহবায়ক ও প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিচুর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, ‘জাতীয় শুদ্ধাচারের অংশ হিসাবে আজ ক্যাম্পাসে স্বচ্ছ অভিযোগ বক্সের উদ্বোধন করা হয়েছে। আমাদের সরকার প্রধান স্বচ্ছতা, জবাবদিহিতা এবং দূর্নীতিমুক্তভাবে দেশ পরিচালনা করে যাচ্ছেন। আমরাও বিশ্ববিদ্যালয় পরিচালনায় সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিত করতে চাই।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের দায়িত্ব গ্রহণের পর আমাদের প্রথম এজেন্ডা ছিল ক্যাম্পাসকে দুর্নীতিমুক্ত করা এবং সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিত করা। বিশ্ববিদ্যালয় পরিবারের যে কেউ এখানে বস্তুনিষ্ঠ অভিযোগ দিতে পারবেন। অভিযোগের ভিত্তিতে প্রতিকার করা হবে।’


মন্তব্য