জাবি প্রশাসনের বিরুদ্ধে বিক্ষোভ ছাত্রলীগের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ এর অন্যতম সংগঠক ও জাহাঙ্গীরনগর থিয়েটারের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম সাইমুমকে মারধরকারী ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অভিষেক মন্ডলের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়েরকৃত মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ।

রোববার বেলা তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানার নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে শহীদ মিনারে একটি সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি জুয়েল রানা বলেন, ‘গতকালকের ঘটনাটি পূর্বপরিকল্পিত এতে অভিষেক মন্ডলকে ফাঁসানো হয়েছে। আসলে আন্দোলনকারীরা ইস্যু ভিত্তিক আন্দোলন করে। নতুন ইস্যু সৃষ্টি করে তারা প্রশাসনকে চাপে রাখছে। আন্দোলনকারীরা তাদের নিজস্ব সংগঠনের ব্যানারে আন্দোলন করার সাহস রাখেনা। অভিষেক অবৈধ ছাত্র নয়, তার বিরুদ্ধে প্রশাসন অন্যায় মামলা করেছে’।

প্রশাসনকে তদন্ত করার তাগিদ দিয়ে তিনি আরো বলেন, ‘যে অভিযোগ তোলা হয়েছে আসলেই যদি তেমন কোনো ঘটনা ঘটে থাকে তবে দুইজনকে ডেকে তদন্ত করুন। তদন্ত সাপেক্ষে আমার কর্মী অপরাধী হলে তার দায়িত্ব নিয়ে সংগঠন থেকে বিচার করব এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ব্যবস্থা নিতে সহযোগিতা করব।’

এদিকে ছাত্র মারধোরের ঘটনার ব্যাপারে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম সাংবাদিকদের বলেন, ‘গতকাল একটা অভিযোগ পেলাম এক ছাত্রকে মারধর করা হয়েছে। যে মারধর করেছে সে জাবির সাবেক ছাত্র। এখন সাবেক কোনো ছাত্রের বিরুদ্ধে তো বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নিতে পারে না। এ জন্য আমরা থানায় অভিযোগ দায়ের করেছি।’


মন্তব্য