ফেসবুকে অনিয়মের কথা বলায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে নোটিশ

  © সংগৃহীত

ফেইসবুকে অনিয়মের কথা বলায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কর্তৃপক্ষ। সম্প্রতি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) এ ঘটনা ঘটেছে।

শিক্ষক ও শিক্ষার্থীদের প্রসঙ্গ টেনে অনিয়মের সংক্রান্ত এ স্ট্যাটাসের বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোরসালিন রহমান শিখরের দেয়া স্ট্যাটাসের কারণ দর্শাতে বলেছে বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিস।

এ বিষয়টি নিশ্চত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান বলেন, আমরা কেবল তাঁর বক্তব্য নিয়েছি। বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নিবে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি।

জানতে চাইলে শিক্ষার্থী মোরসালিন বলেন, শিক্ষার্থী হিসেবে অন্যায় অনিয়ম এর প্রতিবাদ করেছিলাম। আমার লিখা স্ট্যাটাসে কাউকে উদ্দেশ্য করে দিই নি প্রশাসন সেটি তাদের দিকে নিয়েছে এবং আমার লিখা স্ট্যাটাস এর শব্দ চয়ন নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।
তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী হিসেবে যদি অন্যায় কে অন্যায় বলতে না পারি তাহলে বিশ্ববিদ্যালয় থেকে কি শিক্ষা নিয়ে যাবো। পরিবহন ও আবাসিক সংকটসহ অন্যান্য যেসব সুবিধা পাওয়ার কথা ছিলো সেগুলো অপ্রাপ্তির জন্যেই বেশী খারাপ লেগেছে আর সেই ক্ষোভের জায়গা থেকেই মূলত এই স্ট্যাটাস লিখেছিলাম।


সর্বশেষ সংবাদ