অভিন্ন শিক্ষক নিয়োগ নীতিমালার বিরুদ্ধে খুবিতে স্বাশিপের মানববন্ধন

  © টিডিসি ফটো

‘অসামঞ্জস্যপূর্ণ অভিন্ন শিক্ষক নিয়োগ নীতিমালা চাপিয়ে দেওয়ার ষড়যন্ত্রের’ বিরুদ্ধে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) স্বাধীনতা শিক্ষক পরিষদের (স্বাশিপ) উদ্যোগে মানববন্ধন করা হয়েছে। আজ বুধবার বিশ্বিবিদ্যালয় ক্যাম্পাসে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন স্বাশিপের ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসনাত। মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মতের প্রতিফলন না ঘটিয়ে শিক্ষকদের নিয়োগ, পদোন্নয়ন/পদোন্নতি সংক্রান্ত অসামঞ্জস্যপূর্ণ অভিন্ন নীতিমালা চাপিয়ে দেওয়ার ষড়যন্ত্র চলছে। দেশের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করার জন্য এটি কোন মহলের ষড়যন্ত্র হতে পারে বলে বক্তারা আশংকা প্রকাশ করেন।

এই নীতিমালা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা কোনভাবেই মেনে নেবে না বলে হুশিয়ারি দেন তারা। এবিষয়ে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপও কামনা করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক ড. তুহিন রায়, গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক নিশাত তারান্নুম, মানবসম্পদ ও ব্যবস্থাপনা ডিসিপ্লিনের প্রভাষক সৈয়দ আজহারুল ইসলাম।

সঞ্চালনা করেন এবং সূচনা বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. আশীষ কুমার দাস। এসময় বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষকরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ