নোবিপ্রবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে প্রক্টর-প্রভোস্টসহ আহত ১০, হল বন্ধ

  © ফাইল ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে হল প্রাধ্যক্ষসহ ১০ জন আহত হয়েছেন। আহতরা হলেন, আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ও অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ, বঙ্গবন্ধু হলের সহকারী প্রভোস্ট ইকবাল হোসেন সুমন ও সহকারী প্রক্টর আল আমিন শিকদার। আহতদের মধ্যে ড. ফিরোজের আঘাত গুরুতর হওয়ায় তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার (১ সেপ্টেম্বর) রাতে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি এবং সাধারণ সম্পাদকের গ্রুপের মধ্যে এ সংঘর্ষে ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাতে দু্ই গ্রুপের নেতাকর্মীরা আব্দুস সালম হলসহ ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন। একপর্যায়ে তুমূল সংঘর্ষে লিপ্ত হয় বিবাদমান দুটি গ্রুপ।

এসময় আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ও অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ মারাত্মক ভাবে জখম হন। এছাড়াও আহত হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সহকারী প্রভোস্ট ইকবাল হোসেন সুমন ও সহকারী প্রক্টর আল আমিন শিকদার । তাদের নোয়াখালী সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে ।

এছাড়াও সংঘর্ষে আহত হয় ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী । জানা যায়, গতকাল রাতের মারামারিকে কেন্দ্র করে ফের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে শোডাউন দিতে থাকে। যা একসময় সংঘর্ষে রুপ নেয়।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.নেওয়াজ মো.বাহাদুর বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে।সবাইকে হল ত্যাগ করার নির্দেষ দেওয়া হয়েছে এবং পুলিশ হেফাজতে সবাইকে হল থেকে মাইজদীতে পৌঁছে দেওয়া হচ্ছে। তিনি আরও বলেন, এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের আলোকে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, ধূমপান নিয়ে সিনিয়র এবং জুনিয়রের মধ্যে কথা কটাকাটি হয়। যা পরবর্তীতে সংঘর্ষে রুপ নেয়। এতে প্রথম দিনে আহত হয় উভয়পক্ষের অন্তত ১০ জন।


সর্বশেষ সংবাদ