গ্লোবাল ইয়ুথ প্রোগ্রামে অংশ নিতে নেদারল্যান্ড গেলেন ববি শিক্ষার্থী

  © টিডিসি ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি মিশাল বিন সলিম ‘গ্লোবাল ইয়ুথ মিট আপ’ এর জন্য Youth Ending Hunger Bangladesh এর পক্ষ হতে বাংলাদেশের প্রতিনিধি দলের হয়ে নেদারল্যান্ড গেলেন।

গতকাল বৃহস্পতিবার (২৯ আগস্ট) তিনি ‘গ্লোবাল ইয়ুথ মিট আপ’ প্রোগ্রামে অংশ নিতে নেদারল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন। নেদারল্যান্ডসের আমস্টারডামে অনুষ্ঠিত ৭ দিনব্যাপি ‘গ্লোবাল ইয়ুথ মিট আপ’ প্রোগামে বাংলাদেশ থেকে মিশাল বিন সলিমসহ আরো দুইজন অংশ নিয়েছেন।

মিশাল বিন সলিম দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, বাংলাদেশের অন্যতম এনজিও ‘দ্যা হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ’ এর ইয়ুথ সংগঠন ইয়ুথ এন্ডিং হাঙ্গার (Youth Ending Hunger)। ২০১৫ সাল থেকে আমি জড়িত এই সংগঠনের সাথে। এই সংগঠনের কিছু সদস্যরা National Girls Child Advocacy Forum এর মাধ্যমে Girls Advocacy Alliance এর হয়ে কাজ করে। আমিও করছি ২০১৮ সাল থেকে৷ সেই সুবাদে নেদারল্যান্ড এর আমস্টারডামে সাত দিনব্যাপী গ্লোবাল ইয়ুথ মিট আপে ডাক পেয়েছি।

তিনি জানান, মিটিংটিয়ের আয়োজন করেছে প্লান ইন্টার ন্যাশনাল নেদারল্যান্ডস। সাত দিনব্যাপী এই প্রোগ্রামে ওয়ার্কশপ হবে, প্রেজেন্টেশন হবে, ডাচ মিনিস্ট্রির সাথে মিটিং হবে, এডভোকেসি স্কিল বাড়ানোর জন্য সেশন হবে।

এতদিন যারা তার বিভিন্ন সময় পাশে থেকে সহযোগিতা করেছে সবাইকে ধন্যবাদ দিয়ে সবার কাছে দোয়া চেয়েছেন। ৭ দিনের প্রোগ্রাম শেষে আগামী ৮ সেপ্টেম্বর তিনি দেশে ফিরবেন।


সর্বশেষ সংবাদ