‘জয় বাঙলা’ স্লোগানে জিয়ার নাম ফলক ভেঙে দিলো ছাত্রলীগ

  © টিডিসি ফটো

‘জয় বাঙলা’ স্লোগানে মৌলভীবাজার সরকারি কলেজের শহীদ জিয়া অডিটোরিয়ামের নাম ফলক ভেঙে দিয়েছে কলেজ শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের নেতৃত্বে এ হামলা চালানো হয়েছে বলে জানা গেছে।

পুরাতন নাম ফলকটি ভেঙে দিয়ে এর নতুন নামকরণ করা হয় ‘মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়াম’। এরপর সংগঠনটির নেতা-কর্মীরা আনন্দ মিছিল করে। একই সঙ্গে এসময় তারা জয় বাঙলা, জয় বঙ্গবন্ধু, মৌলভীবাজারের মাটি ছাত্রলীগের ঘাঁটি, ইত্যাদি স্লোগান দিতে থাকে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলার সময় জেলা ছাত্রলীগ সভাপতি আমিরুল হোসেন চৌধুরী আমিন, সাধারণ সম্পাদক মাহবুব আলমসহ জেলা ও কলেজ ছাত্রলীগ শাখা নেতৃবৃ্ন্দের উপস্থিতি দেখা গেছে।

ভাঙচুরের বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে কোন ব্যক্তির নামে অডিটোরিয়াম থাকবে এটা সাধারণ শিক্ষার্থীরা মেনে নেয়নি। যার জন্য সাধারণ শিক্ষার্থীদের নিয়ে জেলা ছাত্রলীগ অডিটোরিয়ামের নাম ফলকটি ভেঙে মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়াম করে দিয়েছে।

মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. ফজলুল আলী বলেন, অডিটোরিয়ামের নাম ফলকটি কে বা কারা ভেঙেছে আমি তা জানি না। বিষয়টি প্রশাসন অবগত আছে। আমরা এ ব্যাপারে তদন্ত করে পদক্ষেপ নেব।