চবি শিক্ষক বাস দুর্ঘটনার কারণ উদঘাটনে তদন্ত কমিটি

  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে চট্টগ্রাম শহরে যাবার সময় চট্টগ্রাম-হাটহাজারী সড়কের বড়দিঘীর পাড় এলাকায় বাসটি দুর্ঘটনা কবলিত হয়। দুর্ঘটনায় কয়েকজন সম্মানিত শিক্ষক এবং বাসের চালক ও হেলপার আহত হন। এ অবস্থায় বাস দুর্ঘটনার কারণ উদঘাটন এবং ক্ষতিগ্রস্ত বাসের ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তপূর্বক নির্ধারণ করে সুপারিশসহ একটি প্রতিবেদন পেশ করার জন্য তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. খালেদ মিসবাহুজ্জামানকে আহবায়ক, সহকারী প্রক্টর জনাব মুহম্মদ ইয়াকুবকে সদস্য এবং রেজিস্ট্রার অফিসের ডেপুটি রেজিস্ট্রার জনাব মো. গিয়াস উদ্দিনকে সদস্য-সচিব করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। গঠিত কমিটিকে দ্রুত সময়ের মধ্যে রিপোর্ট পেশ করার জন্য বলা হয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার (২২ আগস্ট) বেলা ১.৩০ টার চবি শিক্ষক বাস বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে চট্টগ্রাম শহরে যাবার সময় চট্টগ্রাম-হাটহাজারী সড়কের বড়দিঘীর পাড় এলাকায় বাসটি দুর্ঘটনা কবলিত হয়। দুর্ঘটনায় কয়েকজন সম্মানিত শিক্ষক এবং বাসের চালক ও হেলপার আহত হন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দের সহযোগিতায় আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরীর বিভিন্ন ক্লিনিকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

গুরুতর আহত শিক্ষকরা হলেন- পালি বিভাগের সহকারী অধ্যাপক সুদীপ্ত বড়ুয়া, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক চন্দন কুমার পোদ্দার, মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শওকতুল মেহের, মাইক্রোবায়োলজির অধ্যাপক ড. ওয়াহিদা সুমি, প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিভাগের সহযোগী অধ্যাপক মৌরি ঢালি, বাস চালক আফছার উদ্দিন ও বাস সহকারী সুকুমার।

এছাড়াও আরও আহত হয়েছেন, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলী চৌধুরী, পালি বিভাগের শাসনানন্দ বড়ুয়া রুপন, ইসলামি ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক শাহ আলম।

দেখুন: দুর্ঘটনায় চবির শিক্ষক বাস, চালকসহ আহত ১০

দুর্ঘটনা কবলিত হবার পর এ খবরটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৌঁছলে তৎক্ষণাৎ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. শিরীণ আখতার চবি প্রক্টর ও প্রক্টরিয়াল বডির শিক্ষকবৃন্দকে সাথে নিয়ে আহত শিক্ষকদের বিস্তারিত খোঁজখবর নেবার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরীর বিভিন্ন ক্লিনিকে গমন করেন এবং চিকিৎসারত সম্মানিত শিক্ষকবৃন্দের খোঁজখবর নেন।

এ ঘটনায় তিনি আহত শিক্ষকবৃন্দকে সমবেদনা জানান এবং তাঁদের আশু আরোগ্য কামনা করেন। উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) এ দুর্ঘটনায় আহত সম্মানিত শিক্ষকদের চিকিৎসা খরচ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বহন করার ঘোষণা দেন।


সর্বশেষ সংবাদ