দুর্ঘটনায় চবির শিক্ষক বাস, চালকসহ আহত ১০

  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষকদের যাতায়াতের একটি বাস ক্যাম্পাস থেকে শহরে ফেরার পথে দুর্ঘটনার শিকার হয়েছে। বৃহস্পতিবার দুপুর আড়াই টার দিকে চট্টগ্রাম অক্সিজেন-হাটহাজারী সড়কের বড় দিঘির পাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে চালকসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

আহতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ৮ জন শিক্ষক, বাসচালক এবং হেলপার। জানা গেছে আহতদের মধ্যে পাঁচ শিক্ষক, বাসচালক ও হেলপারের অবস্থা আশংকাজনক। আহতাবস্থায় তাদের প্রত্যেককে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিদ্যালয় পরিবহন সূত্রে জানা যায়, দুপুর দেড়টার দিকে দুই নং রুটের শিক্ষক বাসটি বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষকদের নিয়ে যাত্রা করে। দুপুর আড়াইটার দিকে বাসটি বড় দিঘীর পাড় এলাকা অতিক্রম করার সময় একটি মোটর বাইককে বাঁচাতে গিয়ে সড়ক বিভাজকের ওপর উঠে যায়। এতে বাসটির ডান পাশ ক্ষতিগ্রস্ত হয়। এসময় স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে চমেকে পাঠানোর ব্যবস্থা করে। খবর পেয়ে হাটহাজারী মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পরে ক্ষতিগ্রস্ত বাসটি সড়ক থেকে সরিয়ে নেয়া হয় বলে জানান উপ-সহকারী পরিদর্শক নুরুল আমিন।

গুরুতর আহত শিক্ষকরা হলেন- পালি বিভাগের সহকারী অধ্যাপক সুদীপ্ত বড়ুয়া, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক চন্দন কুমার পোদ্দার, মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শওকতুল মেহের, মাইক্রোবায়োলজির অধ্যাপক ড. ওয়াহিদা সুমি, প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিভাগের সহযোগী অধ্যাপক মৌরি ঢালি, বাস চালক আফছার উদ্দিন ও বাস সহকারী সুকুমার।

দুর্ঘটনা আহত এক শিক্ষক

এছাড়াও আরও আহত হয়েছেন, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলী চৌধুরী, পালি বিভাগের শাসনানন্দ বড়ুয়া রুপন, ইসলামি ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক শাহ আলম।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, শিক্ষক, বাস চালক ও হেলপারসহ গুরুতর আহত ৭ জনকে চমেকে চিকিৎসা দেয়া হচ্ছে।


সর্বশেষ সংবাদ