দুই শিক্ষার্থীর আকস্মিক মৃত্যুতে খুবির শোক কর্মসূচী

  © টিডিসি ফটো

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) রসায়ন ডিসিপ্লিনর দুই মেধাবী শিক্ষার্থীর আকস্মিক মৃত্যু রসায়ন ডিসিপ্লিনর পক্ষ থেকে  বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

মৃত শিক্ষার্থীরা হলেন: ১৮ ব্যাচর অনার্স ২য় বর্ষের ছাত্রী ফাতিহা নূর লিমা ও ১৫ ব্যাচর অনার্স ডিগ্রি সমাপনকারী কাজী রিফাত মামুন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তাদের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একাধিক কর্মসূচী হাতে নেয়া হয়েছে। তিনি জানান, কর্মসূচীর মধ্যে রয়েছে ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থীদের গভীর শোক প্রকাশ করে কালো ব্যাজ ধারণ, শ্রেণীকক্ষে এক মিনিট নীরবতা পালন, ক্যাম্পাসের হাদী চত্বর এবং কবি জীবনানন্দ দাশ একাডেমিক ভবনের সামনে শোক সম্বলিত ব্যানার টানানো।

এছাড়াও আগামীকাল বুধবার বাদ যোহর বিশ্ববিদ্যালয় জামে মসজিদে তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হবে।

দেখুন: ঈদে দুই শিক্ষার্থীকে হারিয়ে শোকাহত খুবি

এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান এবং ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা ওই দুই শিক্ষার্থীর আকস্মিক মৃত্যুতে গত বৃহস্পতিবার এক শোক বিবৃতি প্রদান করন।

উল্লেখ্য, ফাতেহা নূর লিমা গত ১১ আগস্ট বিকাল ৫ ঘটিকায়  ঢাকা স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তিনি কিছুদিন যাবত পরিপাকতন্ত্রের জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ২১ বছর। অপরদিকে একই ডিসিপ্লিনের শিক্ষার্থী কাজী রিফাত মামুন গত ১০ আগস্ট ভোরে ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তিনি কিছুদিন যাবত জিবিএস ভাইরাসে আক্রান্ত হয়ে ভুগছিলেন।


সর্বশেষ সংবাদ