দর্পণের দু'মাসব্যাপী কর্মশালা শুরু আগামী শনিবার

  © সংগৃহীত

‘‘প্রমিত উচ্চারণ, আবৃত্তি, সংবাদপাঠ ও উপস্থাপনা বিষয়ক দু'মাসব্যাপী কর্মাশালার আয়োজন করতে যাচ্ছে ‘‘দর্পণ সাহিত্য ও সাংস্কৃতিক সংঘ’’। আগামী ২৪ আগস্ট (শনিবার) বিকাল ৪টায় চট্টগ্রাম থিয়েটার ইন্সটিটিউটে কর্মশালাটির উদ্বোধনী ক্লাস অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক ড. হানিফ মিয়ার সভাপতিত্বে কর্মশালাটির উদ্বোধন করবেন বাংলাদেশ টেলিভিশন,চট্টগ্রাম এর জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য।

কর্মশালায় প্রমিত উচ্চারণের নিয়মাবলী, আবৃত্তি নির্মাণ, আবৃত্তিতে ছন্দের ব্যবহার, আবৃত্তিতে বিভিন্ন প্রকার রসের প্রয়োগ, কণ্ঠ সাধন, মুখের জড়তা দূরীকরণ, মাইক্রোফোনের ব্যবহার, সংবাদপাঠ, শ্রুতি নাটক এবং উপস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হবে।

উদ্বোধনের দিন জনপ্রিয় কথা সাহিত্যিক ও মোটিভেশনাল স্পিকার বাদল সৈয়দ'র ক্লাস সকলের জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

দু'মাসব্যাপী অনুষ্ঠিত এই কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত থাকবেন, নাট্যজন ও সাংবাদিক প্রদীপ দেওয়ানজী, বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত কবি, সাহিত্যিক ও সাংবাদিক রাশেদ রউফ, কথাসাহিত্যিক ও মোটিভেশনাল স্পিকার বাদল সৈয়দ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগ প্রাক্তন সভাপতি ও নাট্যজন অসীম দাশ , চট্টগ্রাম কলেজের সহযোগী অধ্যাপক ও উপস্থাপক মুজিব রাহমান।

বাংলাদেশ টেলিভিশনের সংবাদপাঠক ও বাংলাদেশ বেতারের মুখ্য উপস্থাপক ইকবাল হোসেন সিদ্দিকী, চট্টগ্রাম বেতার অ্যানাউনসার'স ক্লাবের সভাপতি ও আবৃত্তিশিল্পী হাবিব রেজা বাবলা, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সম্পাদক ও আবৃত্তিশিল্পী রাশেদ হাসান, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক ও আবৃত্তিশিল্পী সোহেল আনোয়ার এবং দর্পণ সাহিত্য ও সাংস্কৃতিক সংঘ'র প্রতিষ্ঠাতা সভাপতি, আবৃত্তিশিল্পী ও উপস্থাপক নাহিদ নেওয়াজ।


সর্বশেষ সংবাদ