যথাযোগ্য মর্যাদায় নোবিপ্রবিতে শোক পালন

যথাযোগ্য মর্যাদা, শ্রদ্ধা ও ভালোবাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) । বৃহস্পতিবার (১৫ আগষ্ট) সকাল ১০টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শোক দিবনের অনষ্ঠান শুরু করে।

পরবর্তীতে প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি র‌্যালি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে এসে শেষ হয়। এবং বিভিন্ন বিভাগ, সংগঠন ও পরিষদের পক্ষ থেকে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয় । এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: দিদার-উল-আলম। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলন অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলসমূহের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, দপ্তরসমূহের পরিচালক, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ।

সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণ শেষে সেখানে দাঁড়িয়ে সংক্ষিপ্ত বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: দিদার-উল-আলম। পরে মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষের শিক্ষকবৃন্দ বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণ করেন।

আয়োজনের অংশ হিসেবে বাদযোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ১৫ আগস্টের মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া মাসব্যাপী অন্যান্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে- ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দের মাসব্যাপী কালো ব্যাজ ধারণ এবং প্রতি শুক্রবার বাদজুমা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া অনুষ্ঠান, আলোচনা সভা, অনুষদসমূহ কর্তৃক অনুষ্ঠানমালা, ইনস্টিটিউটসমূহ কর্তৃক আয়োজিত অনুষ্ঠান, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশন কর্তৃক আয়োজিত অনুষ্ঠান ও টুঙ্গিপাড়া গমন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ