ববিতে জাতীয় শোক দিবস পালিত

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) পালিত হয়েছে স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯।

জাতীয় শোক দিবসের কর্মসূচির অংশ হিসেবে সূর্যোদয়ের সাথে সাথে অর্ধনমিত ভাবে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা এবং কালো পতাকা উত্তোলণ করা হয়, একইসাথে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের যেসকল সদস্য শাহাদাত বরণ করেছেন তাঁদের রূহের মাগফেরাত কামনায় পবিত্র কুরআন খতমের আয়োজন করা হয়। শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন সকাল সাড়ে ৯টায় শোক র‌্যালির আয়োজন করে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান-এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্য কালো ব্যাজ ধারণ করে শোক র‌্যালিতে অংশ নেয়। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন মহাসড়ক প্রদক্ষিন শেষে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে অস্থায়ী ভাবে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতির সামনে এসে শেষ হয়।

শোক র‌্যালি শেষে উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর, বিভাগীয় প্রধান, প্রভোস্ট, পরিচালক, শিক্ষকমন্ডলী, ছাত্র উপদেষ্টা, দপ্তর প্রধান, শিক্ষার্থীবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে বঙ্গবন্ধু এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন।


মন্তব্য