ঈদে দুই শিক্ষার্থীকে হারিয়ে শোকাহত খুবি

ফাতেহা নূর লিমা এবং কাজী রিফাত মামুন

বন্ধু বান্ধব ও পরিবার পরিজনদের রেখে না ফেরার দেশে চলে গেলেন খুলনা বিশ্ববিদ্যালয় (খুবির) দুই শিক্ষার্থী। খুবির রসায়ন ডিসিপ্লিনের অনার্স ২য় বর্ষের ছাত্রী ফাতেহা নূর লিমা (২১)। গত ১১ আগস্ট বিকাল ৫টায় চলে যান ইহলোক ত্যাগ করে। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

পরিপাকতন্ত্রে জটিলতার কারণে লিমাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন মৃত্যু বরণ করেন।ঈদুল আযহার জামাতের পর তার নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।বরিশালের সুবিদ খালি গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় খুবির এই মেধাবী শিক্ষার্থীকে।

অপরদিকে একই ডিসিপ্লিনের ১৫ ব্যাচের শিক্ষার্থী অনার্স ডিগ্রি সমাপনকারী কাজী রিফাত মামুন। গত ১০ আগস্ট ভোরে ইন্তেকাল করেন। তিনি বেশ কিছুদিন যাবৎ জিবিএস ভাইরাসে আক্রান্ত হয়ে ভুগছিলেন। পরে ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ইন্তেকাল করেন। ওইদিন মাগরিবের নামাযের পর তার জানাযা অনুষ্ঠিত হয়। পরে নিজ গ্রামের বাড়ি মাগুরা জেলার সীমাখালি গ্রামে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বিশ্ববিদ্যালয়ের রসায়ন ডিসিপ্লিনের দুই শিক্ষার্থীর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় তিনি তাদের রুহের মাগফেরাত কামনা করে। শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, সাইন্স স্কুলের ডিন প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস ও রসায়ন ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরাসহ সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ শোক প্রকাশ করেছেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ