খুবিতে জাতীয় শোক দিবস পালিত

যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবশ। আজ বৃহস্পতিবার এ উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচর আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সকাল ৯টায় শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সামনে কালোব্যাজ ধারণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হয়। এদিকে সকাল ৯ বিশ্ববিদ্যালয় জামে মসজিদ পবিত্র কুরআনখানী, পরে শোক‌ র‌্যালির আয়োজন করা হয়।

র‌্যালিটি শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সামনে থেকে শুরু হয়ে আচার্য জগদীশ চদ্র বসু একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালিত বিশ্ববিদ্যালয়র ট্রেজারার, ডিনবৃন্দ, রেজিস্ট্রার, ডিসিপ্লিন প্রধানবৃদ, প্রভোস্টবৃদ, ছাত্রবিষয়ক পরিচালক (চলতি দায়িত্ব), শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃদ এসময় উপস্থিত ছিলন।

পরে একই ভবনর দ্বিতীয় তলায় জাতির জনক বঙ্গবন্ধু শখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। উপাচার্যের পক্ষ বিশ্ববিদ্যালয়র ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।
এরপরপরই খুবির বিভিন ডিসিপ্লিন, হলসমূহ, শিক্ষক সমিতি, স্বাধীনতা শিক্ষক পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, অফিসার্স কল্যাণ পরিষদ, কর্মচারীদেরর পক্ষ থেকে এবং ছাত্রদের বিভিন সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

এছাড়া অন্যান্য কর্মসূচির মধ্য রয়েছে বাদে যোহর বিশ্ববিদ্যালয় জামে মসজিদ দোয়া মাহফিল এবং বিশ্ববিদ্যালয় মন্দিরে বিশেষ প্রার্থনা হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ