রাবিতে ‘মাদক বিরোধী সেল’ গঠনের দাবি

  © টিডিসি ফটো

সরকার ব্যবস্থা থেকে শুরু করে সবাই মাদক সমস্যা নির্মুল করতে কাজ করে যাচ্ছে। কিন্তু এর জন্য তরুণ সমাজ কে এগিয়ে আসতে হবে। কিন্তু তারাই যদি এতে আসক্ত হয়ে পড়ে তাহলে সমাধান আসবে কিভাবে। সকলের উচিত মা-বাবা এবং তাদের সামাজিক অবস্থানের কথা চিন্তা করে মাদক থেকে দূরে থাকা। বিশ্ববিদ্যালয় থেকে একটা সেল গঠন করার দাবি জানাচ্ছি। এসব কথা বলেন মাদকমুক্ত ক্যাম্পাসের দাবিতে মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা।

‘মাদক মুক্ত ক্যাম্পাস চাই’ শিরোনামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এ মানববন্ধন করেছে বন্ধন সামাজিক সংগঠন। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় তারা আরো বলেন, মাদক একটা বিশ্বব্যাপী একটা সমস্যা, শহর থেকে গ্রামে এর একটা প্রকট রুপ ধারন করেছে। অপরাধ গুলো বেশিরভাগই মাদক থেকে উৎপত্তি হচ্ছে। মেয়েরাও এখন মাদক সেবনের দিকে আগাচ্ছে। বহিরাগতদের যারা মাদক নিচ্ছে ক্যাম্পাসে এসে, তাদের আসার যায়গা টা বন্ধ করতে প্রশাসন কে পদক্ষেপ মিতে হবে। তাদের সবসময় সোচ্চার থাকতে হবে। সমাজ কে রক্ষা করতে সবাই কে এগিয়ে আসতে হবে। এক দুজন খারাপ লোক একটা সামাজিক বিপর্যয় ঘটানোর জন্য অনেক কিছু। কিন্তু আমরা তাদের হাতে সমাজ কে ছেড়ে দিবো না।

বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মিজানুর রহমানের সঞ্চালনায় ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু বলেন, ‘মাদক মুক্ত ক্যাম্পাস নয় মাদক বাংলাদেশ চাই। বঙ্গবন্ধুর সোনার বাংলা সোনার মানুষে ভরতে হলে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ এদেশ থেকে তাড়াতে হবে। যেখানেই মাদক সেখানেই প্রোটেস্ট (প্রতিরোধ) করতে হবে। তোমরা কিছু করতে না পারলেও প্রশাসনের লোকজনকে জানাবে। আমরা পদক্ষেপ নিবো। এদের ধরিয়ে দিতে হবে। এইরকম ভাবে এক-দু'শ ঘটনা ঘটাতে পারলে মাদক বন্ধ হতে বাধ্য হবে।’

এসময় আরো বক্তব্য দেন ফাইন্যান্স বিভাগের এমবিএ'র শিক্ষার্থী মাদুদ হাসান, সমাজবিজ্ঞান ৩য় বর্ষের রায়হান, জীবন রায়, রাশেদ কবির, তানবির প্রমুখ।

এতে সংগঠনটির রাবি শাখার আহবায়ক মুশফিকা তসলিম সহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ